এখন পড়ছেন
হোম > খেলা > সামনের বছরই আবার বিশ্বকাপ – কোহলির জায়গায় নতুন অধিনায়ক? কে হতে পারেন নতুন ক্যাপ্টেন?

সামনের বছরই আবার বিশ্বকাপ – কোহলির জায়গায় নতুন অধিনায়ক? কে হতে পারেন নতুন ক্যাপ্টেন?


হ্যাঁ, শিরোনাম ঠিকই পড়েছেন – সামনের বছর আবার বসছে বিশ্বকাপের আসর। তবে তা ৫০ ওভারের ক্রিকেটের নয় – টি-২০ বিশ্বকাপ হতে চলেছে আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায়। হাতে এক বছর সময় থাকলেও, এখন থেকেই ঘর গুছিয়ে নিতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। কেননা, টি-২০ বিশ্বকাপের প্রথম এডিশনে জয়ী হলেও, তারপর থেকে কিন্তু এই ট্রফি অধরাই থেকে গেছে।

আর, তাই আরও একবার ট্রফি জয়ের লক্ষ্যে, প্রথমেই শুরু হয়ে গেছে অধিনায়ক নিয়ে ফিসফাস। কেননা ২০১৬ তে ভারতে বসেছিল টি-২০ বিশ্বকাপের আসর। সেখানে প্রথমবারের জন্য টি-২০ বিশ্বকাপে অধিনায়কত্ব করে সেমিফাইনালের বেশি টিমকে নিয়ে যেতে পারেননি বিরাট কোহলি। তাছাড়া টি-২০ এর অধিনায়ক হিসাবে তিনি চূড়ান্ত ব্যর্থ আইপিলে। তারকায় ভরা টীম পেয়েও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পায় নি কাঙ্খিত সাফল্য। আর তাই উঠছে অধিনায়ক পরিবর্তনের কথা।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিরাট কোহলির পরিবর্তে হিসাবে প্রথমেই নাম উঠে আসছে রোহিত শর্মার। ব্যাটে তিনি দুর্দান্ত সফল, বিশেষ করে টি-২০ ফরম্যাট হলে তো কথাই নেই। তার উপরে তাঁর অধিনায়কত্বে মুম্বই ইন্ডিয়ান্স চার-চারবার আইপিএল জিতেছে। ফলে, এখন থেকেই বিরাট কোহলির জায়গায় তাঁর নাম নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। কেননা বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত বর্তমানে টি-২০ র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৫ নম্বরে নেমে গেছে।

অন্যদিকে বিরাট কোহলির পরিবর্তে মহেন্দ্র সিং ধোনির নাম নতুন করে উঠে আসছে। কেননা এখনও তিনি আইপিএলে দাপটের সঙ্গে অধিনায়কত্ব করছেন। ৫ টা টি-২০ বিশ্বকাপে অধিনায়কত্ব করার বিপুল অভিজ্ঞতাও আছে তাঁর কাছে। তাছাড়া বর্তমানে তিনি ৩৮ বছরে পৌঁছে গেছেন, ফলে আগামী ১-২ বছরের মধ্যেই তাঁর অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বিশ্বজয়ী অধিনায়ক হিসাবে অবসর নিতে পারলে, তার থেকে সম্মানের কিছু হয় না। সেই জায়গা থেকেই তাঁর নাম নিয়ে আলোচনা চলছে।

তবে এর মাঝে নাম ভেসে উঠছে শ্রেয়স আইয়ারের – কেননা বোর্ডের একটা সূত্র বলছে, ২০০৭ সালে সাফল্য এসেছিল ‘আনকোরা’ ধোনিকে অধিনায়ক করে। টি-২০ টীম সবসময় হওয়া উচিত তারুণ্যে ভরা। ফলে শ্রেয়স আইয়ারের মত একেবারে নবীনদের উপর ভার দেওয়া হোক পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের নিয়ে। আইপিএলে তাঁর ক্যাপ্টেন্সি ইতিমধ্যেই বাহবা কুড়িয়েছে। তাঁর ব্যাটিংও অনবদ্য – তাই একেবারে নতুন করে তৈরী হোক টি-২০ টীম, আর সেখানে দায়িত্ব পান শ্রেয়স আইয়ারের মত তরুণরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!