এখন পড়ছেন
হোম > জাতীয় > সত্যিই কি আজ থেকে ৫ দিন ব্যাঙ্ক বন্ধ? ‘মাথায় হাতের’ আগে সত্যিটা জেনে নিন

সত্যিই কি আজ থেকে ৫ দিন ব্যাঙ্ক বন্ধ? ‘মাথায় হাতের’ আগে সত্যিটা জেনে নিন

মাসের প্রথম দিন তা সে চাকরীজীবি হোক বা অবসরপ্রাপ্ত – ব্যাঙ্কের ওপরে নির্ভর করেই থাকতে হয়। এরমধ্যে আবার দেশ জুড়ে কানাঘুষো শোনা যাচ্ছে ১ লা সেপ্টেম্বর নাকি ব্যাঙ্ক বন্ধ। আবার শুধু ১ লা সেপ্টেম্বর বলেই নয় এই মাসের প্রথম পাঁচদিনই ব্যাঙ্ক বন্ধ থাকার কাল্পনিক খবরে গ্রাহকদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ।

এইসময়ে ব্যাঙ্কের পাশাপাশি এটিএমও বন্ধ থাকবে নাকি সেগুলি খোলা থাকবে! এইসব একাধিক প্রশ্নে জেরবার ব্যাঙ্কের গ্রাহকেরা। তবে এই গ্রাহকদের সমস্ত কৌতুহলের নিরসন করতে তৎপর হলেন খোদ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এদিন ব্যাঙ্ক কতদিন বন্ধ থাকবে কী কারণেই বা বন্ধ থাকবে সব তথ্য সম্বলিত একটি বিবৃতি প্রকাশ করা হয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সেই বিবৃতিতে বলা হয়েছে ১ লা সেপ্টেম্বর – শনিবার নির্দিষ্ট নিয়মেই ব্যাঙ্কের কাজকর্ম চালু থাকবে। ২ রা সেপ্টেম্বর রবিবার হওয়ার কারণেই এমনিই ব্যাঙ্কের স্বাভাবিক ছুটি। ৩ রা সেপ্টেম্বর জন্মাষ্টমী। উত্তর ভারতেই মূলত এই উৎসব পালন করা হয়। তাই ঐদিন উত্তর ভারতের সব ব্যাঙ্ক বন্ধ থাকবে।

তার পরের দুদিন অর্থাৎ ৪ ঠা এবং ৫ ই সেপ্টেম্বর ইউনাইটেড ফোরাম অফ রিজার্ভ ব্যাঙ্ক অফিসার্স অ্যান্ড এমপ্লয়িজের পক্ষ থেকে ডাকা ধর্মঘটে গোটা দেশের ব্যাঙ্কিং পরিষেবা বিঘ্নিত হওয়ার কোনো সম্ভবনা নেই বলেই জানিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। এরফলে এটিএম পরিষেবা ব্যাহত হবে না বলেও এই রিপর্টে জানানো হয়েছে। আর তাই, কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের এদিনে রিপোর্ট পেশের পরে এবার গ্রাহকেরা বেশ কিছুটা নিশ্চিন্ত হলেন।

Top
error: Content is protected !!