এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন স্বচ্ছ মুখের কোন সঙ্ঘ নেতা? দলের অন্দরেই শুরু তীব্র জল্পনা

বিজেপিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন স্বচ্ছ মুখের কোন সঙ্ঘ নেতা? দলের অন্দরেই শুরু তীব্র জল্পনা

বেশ কিছুদিন আগেই দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে বিজেপির মন্ডল সভাপতি ঘোষণা হয়েছে। আর এবার বদল হতে চলেছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি। যা নিয়ে ইতিমধ্যেই জেলাজুড়ে বিজেপির অন্দরে তীব্র জল্পনা তৈরি হয়েছে। কে হবে শুভেন্দু সরকারের পরবর্তীতে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সেনাপতি! জানা গেছে, জেলা সভাপতি হিসেবে এবার আরএসএস সংঘ পরিবারের সদস্যদের নামই বেশি করে উঠে আসতে শুরু করেছে।

যেখানে বালুরঘাট থেকে বিনয় বর্মন এবং গঙ্গারামপুর থেকে স্বরূপ চৌধুরীর নামই সবথেকে বেশি শোনা যাচ্ছে। জানা গেছে, চলতি সপ্তাহের মধ্যেই রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব, নির্বাচনী পর্যবেক্ষক জেলার 42 জন সদস্যদের মতামত তুলে ধরবেন। আর তারপরেই স্থির হয়ে যাবে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির পরবর্তী সভাপতি কে হতে চলেছেন। অনেকে বলছেন, বর্তমান যিনি জেলা সভাপতির দায়িত্বে রয়েছেন, সেই শুভেন্দু সরকার ভালো কাজ করলেও দলের অনেক নিচুতলার কর্মীদের সঙ্গে তার সম্পর্ক ভালো নয়।

ফলে সেদিক থেকে এবার তার বদলে স্বচ্ছ এবং পরিশ্রমী মুখকেই এই জেলার দায়িত্ব দিতে চাইছে ভারতীয় জনতা পার্টি। অন্যদিকে বহুদিন ধরে দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি সভাপতি বালুরঘাট সদর থেকে হওয়ায় এবার গঙ্গারামপুর থেকে সেই সভাপতি হতে পারে বলে মনে করছে একাংশ। তবে জেলা বিজেপির সভাপতি সংঘ ঘনিষ্ঠ কোনো ব্যক্তি হয়, নাকি বিজেপি অন্দরের কেউ হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

তবে সবথেকে যার নাম বেশি শোনা যাচ্ছে, সেই স্বরূপ চৌধুরী কি বলছেন! এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সাধারণ সম্পাদক স্বরুপবাবু বলেন, “আমাদের 21 টি মন্ডল এবং 21 টি জেলা পরিষদীয় সদস্য জেলা সভাপতি নির্বাচনে অংশ নিয়েছিলেন। তারা মুখবন্ধ খামে তাদের মতামত দিয়েছেন। কে হবে জেলা বিজেপির সভাপতি, তা দল ঠিক করবে। আমি এই বিষয়ে কিছু জানি না।”

তবে এই ব্যাপারে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির বর্তমান সভাপতি শুভেন্দু সরকার বলেন, “নির্বাচন প্রক্রিয়া এখনও সম্পন্ন হয়নি। অনেকেরই নাম প্রস্তাব করেছেন দলের 42 জন সদস্য। দল যাকে মনে করবে, তাকেই দায়িত্ব দেবে। সভাপতি কে হবেন, সেই ব্যাপারে আমার কাছে কোনো আভাস নেই। আমি বিজেপির সভাপতি হিসেবে চার বছর সংগঠনের দায়িত্ব সামলেছি। দল মনে করলে অন্য কাউকে দায়িত্ব দিতেই পারে।”

আর এখানেই প্রশ্ন যে, কে হবেন দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপির পরবর্তী সভাপতি! বিশেষজ্ঞরা একপ্রকার নিশ্চিত, দক্ষিণ দিনাজপুর জেলায় যেভাবে বিজেপির সংগঠন শক্তিশালী হচ্ছে, তাতে সেই শক্তিশালী সংগঠনকে আরও শক্তিশালী করতে সংঘ ঘনিষ্ঠ মুখকেই এখানে দায়িত্ব দেওয়া হতে পারে। তবে শেষ পর্যন্ত কার ভাগ্যে শিকে ছেঁড়ে! গঙ্গারামপুর থেকে, নাকি বালুরঘাট থেকেই হয় জেলা বিজেপির সভাপতি! সেদিকেই নজর থাকবে বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!