এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সোমবারেই মহাচমকে ভরা আরেক হেভিওয়েটের যোগদান বিজেপিতে? ঝড় উঠবে বঙ্গ রাজনীতিতে?

সোমবারেই মহাচমকে ভরা আরেক হেভিওয়েটের যোগদান বিজেপিতে? ঝড় উঠবে বঙ্গ রাজনীতিতে?

দেশের সপ্তদশ লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হয়ে গেছে, হয়ে গেছে রাজ্যের শাসকদলের ৪২ এ ৪২ করার লক্ষ্যে প্রার্থী তালিকা প্রকাশ, এমনকি যুযুধান বামেরাও কংগ্রেসের সঙ্গে ‘আসন সমঝোতা’ সেরে বাংলায় ২৫ আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে – কিন্তু, তা সত্ত্বেও বঙ্গ-রাজনীতিতে এখন মূল আলোচ্য বিষয় দুটি। প্রথমত, শাসকদল তৃণমূল কংগ্রেস ভেঙে আর কোন হেভিওয়েট নেতা যোগ দেবেন গেরুয়া শিবিরে? আর দ্বিতীয়ত, কবে প্রকাশিত হবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ ও সেই তালিকায় ঠাঁই পাবেন কারা?

তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েই মুকুল রায় আগাম জানিয়ে রেখেছিলেন – সময় এলেই তৃণমূল কংগ্রেস দলটা হুড়মুড় করে ভেঙে যাবে। যদিও সেই সময় তৃণমূল সমর্থকরা প্রবল কটাক্ষ করে মুকুল রায়কে জানিয়েছিলেন, শাসকদলের কোনো নেতাই নাকি ‘গদ্দার’ মুকুল রায়ের সঙ্গে নেই। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে সেই ‘গদ্দার’ মুকুল রায়ের উপরেই আস্থা রেখে একের পর এক তৃণমূল নেতা দল ছাড়ছেন। সৌমিত্র খাঁকে দিয়ে শুরু হয়েছিল – আর তারপর একে একে শঙ্কুদেব পণ্ডা, নিশীথ প্রামানিক, অনুপম হাজরা, দুলাল বর, খগেন মুর্মু – সবাই গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

শেষোক্ত দুজন অবশ্য তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যান নি, তবে তাঁদেরই স্বীকারোক্তি তাঁদের দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল শাসকদল। কিন্তু, শেষ পর্যন্ত তাঁরা মুকুল রায় ও বিজেপিতে আস্থা রেখেছেন। তবে, শাসকদলকে এখনও পর্যন্ত সবথেকে বড় ধাক্কাটা মুকুল রায় দিয়েছেন ব্যারাকপুর শিল্পাঞ্চলের দোর্দণ্ডপ্রতাপ নেতা অর্জুন সিংকে গেরুয়া শিবিরে নিয়ে এসে। কিন্তু, এইসব দলবদলের কান্ডারি মুকুল রায়ের কথায়, এখনও নাকি তিনি শুধু ট্রেলারই দেখিয়ে যাচ্ছেন – আগামীদিনে নাকি আরও সব বড়সড় চমক দেখতে পাবে বঙ্গ রাজনীতি।

স্বাভাবিকভাবেই রাজনৈতিক কৌশল হিসাবে কাদের সঙ্গে তাঁর আলোচনা চলছে – তা নিয়ে মুখ খুলতে চান নি মুকুল রায়। তবে, তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ এক নেতার কথায় – আগামী সোমবার বঙ্গ রাজনীতিতে বিশাল বড় এক চমক দিতে চলেছে গেরুয়া শিবির। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এক ব্যক্তি নাকি যোগ দিতে চলেছেন গেরুয়া শিবিরে। তৃণমূল কংগ্রেসের অন্যতম শীর্ষনেতা হিসাবে একসময় গণ্য হতেন, কিন্তু পরবর্তীকালে দলের এক যুব নেতার উত্থানে তিনি বেশ ব্যাকফুটে। তবে তাঁকে নাকি লোকসভার টিকিটের কথা দেওয়া হয়েছিল – কিন্তু সেসব কিছু না হওয়ায়, আপাতত তিনি নাম লেখাতে চলেছেন গেরুয়া শিবিরে। তিনি গেরুয়া শিবিরে যোগ দিলে নাকি, ঘাসফুল শিবিরের শীর্ষনেতৃত্বের অন্যতম এক স্তম্ভ বেরিয়ে আসবে – ফলে রাজ্য-রাজনীতিতে তীব্র জল্পনা, কি সেই বড়সড় দলবদল তা নিয়ে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!