এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > ‘পাক প্রধানমন্ত্রী’ ইমরান খানের শপথগ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকা নিয়ে কী বলছেন আমির খান

‘পাক প্রধানমন্ত্রী’ ইমরান খানের শপথগ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকা নিয়ে কী বলছেন আমির খান

পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী ইমরান খানের শপথগ্রহন অনুষ্ঠানে আমন্ত্রিতদের হটলিস্টে আছেন বলিপাড়ার জনপ্রিয় অভিনেতা আমির খান বলে প্রবল গুঞ্জন। অন্তত এমনটাই দিন দুয়েক আগে জানা গিয়েছিল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরীর সূত্র থেকে। অথচ স্বয়ং আমির খানের বক্তব্য ১১ আগষ্টের শপথগ্রহন অনুষ্ঠানের জন্য তাঁকে কোনো আমন্ত্রণই জানানো হয়নি এখনও পর্যন্ত।

এর সাথেই আমির খান এটাও জানিয়ে দিলেন যে আমন্ত্রণ পেলেও তিনি যাবেন না। বলিউডের মিস্টার পারফেকসনিস্টের এই মন্তব্যের পর বেশ গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিকমহল সহ ফিল্মি দুনিয়ায়। এদিকে, ইমরান খানের শপথগ্রহন অনুষ্ঠান উপলক্ষ্যে – আমিরকে বছর ছয়েক আগের প্রতিশ্রুতিটি মনে করিয়ে দিলেন পাকিস্থানের জনপ্রিয় গায়ক তথা অভিনেতা আলি জাফর। ২০১২ সালে একটি অনুষ্ঠানে ইমরানকে উদ্দেশ্য করে আমির বলেছিলেন যে ইমরান ভোটে জিতলে তিনি পাকিস্তান যাবেন। বিজয় অনুষ্ঠানে যাবেন অনেক ভারতীয়দের নিয়ে।

অনুষ্ঠানে না যাওয়ার কারণ হিসাবে আমির খান অবশ্য তুলে ধরলেন ১২ আগস্টে ‘পানি ফাউন্ডেশন’-এর এক অনুষ্ঠানে যোগ দেওয়াকে। সাফ কথায় জানালেন সেই অনুষ্ঠান নিয়েই ভীষণ ব্যস্ত তিনি এখন। হাজার দশের মতো কৃষক সেই অনুষ্ঠানে যোগ দেবেন। তাই সব ছেড়ে তাঁর পক্ষে এখন অন্য কোথাও যাওয়া সম্ভব নয়। প্রসঙ্গত, সিনেমায় অভিনয় করার পাশাপাশি নানা সমাজসেবা মূলক কাজের সঙ্গে যুক্ত আছেন আমির খান।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

একসময় ‘সত্যমেব জয়তে’ বলে তাঁর জনপ্রিয় টক-শোতে সমাজের নানা সমস্যার কথা প্রকাশ্যে তুলে ধরেছেন তিনি। সমাধানের পথ নিয়েও হয়েছে অনেক আলোচনা। মহারাষ্ট্রের খরাপ্রবণ এলাকার জলসংকট বরাবরই উদ্বিগ্ন করেছে তাঁকে। প্রসঙ্গত, এ বছরই জল সংকটের জেরে ১,৩০৭ জন কৃষক আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন বলে দাবি।

গতবছরও প্রায় ২,৫০০ জন কৃষক আত্মহত্যা করেন বলে দাবি বিভিন্ন সংগঠনের। পি সাইনাথের হিসাবে ১৯৯৫ সাল থেকে এ পর্যন্ত ৬০ হাজারেরও বেশি কৃষক মহারাষ্ট্রে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। কৃষকদের জল সংকট মোকাবিলা করার জন্যেই ২০১৬ তে ‘সত্যমেব জয়তে’-টিম এই পানি ফাউন্ডেশান গড়ে তোলেন তিনি। কী করে জলকে সংরক্ষণ করে এসব এলাকার মানুষের সমস্যা সমাধান করা যাবে তার জন্যে কার্যকারী পরিকল্পনাও করে এই টিম।

জল সংরক্ষণের কেন প্রয়োজন, কীভাবে করা সম্ভব সে ব্যাপারে মানুষকে ওয়াকিবহাল করা এবং জল সংরক্ষণে উৎসাহী মানুষকে পুরস্কৃত করতে ‘সত্যমেব জয়তে ওয়াটার কাপ’ প্রকল্পও তৈরি করে তাঁর পানি ফাউন্ডেশান। বর্তমানে এই সংস্থা মহারাষ্ট্রে ৯০% খরা-কবলিত এলাকায় কাজ করে চলেছে। আগামী দিনগুলোতে এই ফাউন্ডেশানের কাজ যাতে জনগনের হিতে আরও ছড়িয়ে পড়ে, সেটাই লক্ষ্য বলিউডের প্রথম সারিতে থাকা এই তারকার।

সম্প্রতি একটি ভিডিও মেসেজে আমির খান আমজনতাকে জলের অপচয় বন্ধ করারও আর্জি জানিয়েছেন। অনুরোধ করেছেন কৃষকদের প্রতি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে। মহারাষ্ট্রের জল সংকট মোকাবিলায় আমিরের উদ্যোগ জনসাধারণ তথা বিশিষ্ট মহলে ভূয়সী প্রশংসাও কুড়াচ্ছে। আর তাই যতই ‘বন্ধু’ ইমরান খান তাঁকে আমন্ত্রণ জানান তাঁর পক্ষে এইসব কিছু ছেড়ে আপাতত তাঁর পাকিস্তানে যাওয়া সম্ভব নয় স্পষ্ট জানিয়ে দিয়েছেন আমির খান।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!