এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > বর্তমান রাজ্য নির্বাচন কমিশনারকে সরিয়ে সেই পদে আসছেন মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ আমলা?

বর্তমান রাজ্য নির্বাচন কমিশনারকে সরিয়ে সেই পদে আসছেন মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ আমলা?

পঞ্চায়েত নির্বাচনের পরে রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্র কুমার সিং-এর নাম জানেন না গোটা বাংলা খুঁজে এরকম মানুষ বার করা দুষ্কর। পঞ্চায়েত নির্বাচন ঘিরে বিরোধী থেকে শাসক তাঁর ভূমিকায় সন্তুষ্ট ছিলেন না প্রায় কেউই। তাঁর একাধিক সিদ্ধান্তে একদিকে যেমন বিতর্কের ঝড় উঠেছে, অন্যদিকে গুরুত্ত্বপূর্ন সময়ে শারীরিকভাবে হঠাৎ হঠাৎ অসুস্থ হয়ে পরে জল্পনাও বাড়িয়েছেন। এই অবস্থায় পঞ্চায়েত নির্বাচন মিটে যেতেই রাজনৈতিক মহলে তীব্র গুঞ্জন রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে তাঁকে সরিয়ে দিতে চলেছে রাজ্য সরকার। তাঁর স্থলাভিষিক্ত হতে পারেন মুখ্যমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত আমলা তথা পঞ্চায়েত দপ্তরের অফিসার অন স্পেশাল ডিউটি হিসেবে কর্মরত সৌরভ দাস।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু অমরেন্দ্র কুমার সিং-এর এই হঠাৎ অপসারণ কেন? এমনিতে নিয়মানুসারে, রাজ্য নির্বাচন কমিশনারের পদে কোনও ব্যক্তি থাকতে পারবেন ৬ বছর অথবা তাঁর ৬৫ বছর বয়স না হয়ে যাওয়া পর্যন্ত। অমরেন্দ্রবাবু রাজ্য নির্বাচন কমিশনার পদে যোগ দেন ২০১৫ সালের ১৪ অক্টোবর এবং আগামী বছর মে মাসে তাঁর ৬৫ বছর পূর্ণ হচ্ছে। অর্থাৎ কোনো যুক্তিতেই রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে সরে যাওয়ার কথা নয়, ফলে জল্পনা বেড়েছে আরো। তবে সূত্রের খবর, রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে সরে গেলেও এখনই অবসর নিচ্ছেন না তিনি, ন্য কোনও দপ্তরের অ্যাডভাইসরি অফিসার পদে তাঁর নিয়োগ হতে পারে। আর তাঁর স্থলাভিষিক্ত করার কথা ভাবা হচ্ছে যাঁকে সেই সৌরভ দাস এই পদে বসলে আগামী ২০২৩ সাল পর্যন্ত কাজ চালিয়ে যেতে পারবেন। তবে কবে হবে এই বদল তা নিয়ে কোনো স্পষ্ট তথ্য এখনো পাওয়া যায় নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!