এখন পড়ছেন
হোম > খেলা > জমজমাট বিশ্বকাপ – রবিবাসরীয় দুপুরে ফেভারিট ভারত হলেও, ‘মরনকামড়’ দেবে অস্ট্রেলিয়াও

জমজমাট বিশ্বকাপ – রবিবাসরীয় দুপুরে ফেভারিট ভারত হলেও, ‘মরনকামড়’ দেবে অস্ট্রেলিয়াও

একে রবিবাসরীয় দুপুর, তার উপর জামাইষষ্ঠীর পরের দিন। কব্জি ডুবিয়ে খেতে খেতে আপামর ভারতবাসীর সঙ্গে গোটা বাংলাই ব‍্যস্ত থাকবে বিশ্বকাপে ভারত বনাম অস্ট্রেলিয়া ম‍্যাচের উত্তাপ নিতে। কারা জিতবে – এটা নিয়ে স্বাভাবিক কারণেই আগ্রহ থাকবে সাধারণ ক্রিকেটপ্রেমীদের। দুটো দলের যা শক্তি, তাতে এই দুটি দলই ফাইনাল খেলার দাবিদার বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

লন্ডনেও উত্তেজনা রয়েছে এই ম‍্যাচকে কেন্দ্র করে। গোটা ভারত জানতে চায় মহেন্দ্র সিং ধোনি উইকেটকিপিং গ্লাভসে ভারতীয় সেনাদের উদ্দেশে যে ইনফিগনিয়া ব্যবহার করছিলেন, সেটা কি রবিবার ব‍্যবহার করতে পারবেন ?‌ নাকি আইসিসি‌র চাপে সেনাদের প্রতি শ্রদ্ধা জানানোর লোগো খুলে মাঠে নামতে হবে তাঁকে? এসবকিছুর মধ‍্যেই যা খবর আসছে, তাতে টিম ম‍্যানেজমেন্ট আগের ম‍্যাচের উইনিং কম্বিনেশন বদল করার পক্ষপাতী নন।

তাই স্বাভাবিক ভাবেই ধরে নেওয়া যায় দক্ষিণ আফ্রিকা ম‍্যাচের প্রথম একাদশই খেলবে এই ম‍্যাচে। বোলিংয়ে বুমরাহ ছাড়াও সেক্ষেত্রে নজর থাকবে ‘কুল-চা’ জুটির দিকে। তবে, শেষমূহুর্তে মহম্মদ শামির, অজিদের বিরুদ্ধে ভাল রেকর্ডের কথা মাথায় রেখে তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয় কিনা সেদিকেও নজর থাকবে। অধিনায়ক বিরাটের ব‍্যাটিংয়ে অবশ‍্যই‌ নজর থাকবে ভারতবাসীর। প্রথম ম‍্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উল্লেখযোগ্য রান না পাওয়াতে বিরাট, নিজেও মুখিয়ে আছেন বড় রান করতে।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এদিকে গতকাল, ভারতীয় দল অনুশীলনে এসেছিল দুপুরে। তখন আকাশ ঝলমলে, পাশাপাশি তিনটি নেটে অনুশীলন চলল। অনুশীলনে নামার আগে রোহিত শর্মা বলে গেলেন, ‘এ মাঠে আমাদের রেকর্ড ভাল কি খারাপ, তা নিয়ে মাথা ঘামাচ্ছি না। যে যার নিজের স্কিল তুলে ধরার চেষ্টা করবে। দুদলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়ে আসছে বহু বছর ধরে। বিশ্বকাপে ম্যাচের দিন যারা ভাল খেলবে, তারাই জিতবে। ভাল খেলার জন‍্য আমাদের বাড়তি আত্মবিশ্বাস থাকবে।’

বিশেষজ্ঞদের মতে, অস্ট্রেলিয়ার দু-একজন ক্রিকেটার ম্যাচের ভাগ্য সম্পূর্ণ বদলে দিতে পারে। তাই সতর্ক থাকতে হবে ভারতকে। ওয়ার্নার, স্মিথদের ব‍্যাটিং এখন আগের থেকে পরিনত হলেও, তাঁরা যে এখনও ভাল বোলিংয়ের বিপক্ষে নড়বড়ে তা দেখিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। স্পিনার জাম্পা ভারতীয়দের বিপক্ষে অজিদের বোলিংয়ের দুর্বল দিক হয়ে উঠতে পারে যেহেতু ভারতীয়রা বরাবর স্পিনটা ভাল খেলেন। মিচেল স্টার্কের ১০ টি ওভার দেখেশুনে খেলে ৪ গড়ে কোন উইকেট না হারিয়ে রান তুলতে পারলেই কিন্তু অ্যাডভান্টেজ ভারত।

কারন কুল্টার-নাইল বা স্টোইনিসদের দুর্বলতা বারবার প্রকাশ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ম‍্যাচে। এমনকি উইন্ডিজদের লোয়ার অর্ডারে নেমে শেষ ওভারে কুল্টার-নাইলকে পরপর ৪ টি ৪ মারেন অ্যাশলে নার্সও। ভারত যদি প্রথমে ব‍্যাট করে তাহলে তাদের প্রথম ১০টা ওভার অবশ‍্যই দেখে খেলতে হবে। প্রথমদিকে স্টার্ককে যদি ভারত কোন উইকেট না দেয় স্বভাবতই চাপে থাকবে ফিঞ্চ-বাহিনী। এই হাইভোল্টেজ ম‍্যাচে অবশ‍্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে টস।

Top
error: Content is protected !!