এখন পড়ছেন
হোম > খেলা > বৃষ্টিতে দু-দিনই ম্যাচ ভেস্তে গেলে ফাইনালের টিকিট পাবে কে? ভারত না নিউজিল্যান্ড?

বৃষ্টিতে দু-দিনই ম্যাচ ভেস্তে গেলে ফাইনালের টিকিট পাবে কে? ভারত না নিউজিল্যান্ড?

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের বিজয়ী কে হবে তা আগামী রবিবার, ১৪ ই জুলাই জানা যাবে। এই বিশ্বকাপে আর মাত্র ৩ টি ম্যাচ বাকি – দুই সেমিফাইনাল এবং ফাইনাল। প্রথম সেমিফাইনালে আগামীকাল, মঙ্গলবার ভারত নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, এই বিশ্বকাপে এই ম্যাচেই উভয় দল একে অপরের মুখোমুখি হবে। কেননা, গ্রূপ পর্যায়ে দুদলের মধ্যে ম্যাচটি বৃষ্টিতে ধুয়ে যাওয়ায় দু-দলই এক-এক করে পয়েন্ট পেয়েছিল।

আর এবার প্রথম সেমিফাইনাল ম্যাচেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। আবহাওয়া দপ্তর আগামীকাল ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা প্রকাশ করেছে। যদিও তিনটি নক আউট ম্যাচের জন্যই একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। কিন্তু, সেই রিজার্ভ ডেতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর তাই, এখন সবচেয়ে বড় প্রশ্ন হলো, ম্যাচটি দু-দিনই বৃষ্টি হওয়ার কারণে পরিত্যক্ত হলে, কোন দলকে বিজয়ী ঘোষণা করা হবে?

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

ফাইনালের চূড়ান্ত টিকিট কে পাবে? কারণ এই ম্যাচে বিজয়ী ঘোষিত করতেই হবে – নক আউট ম্যাচে তো আর পয়েন্ট ভাগাভাগি করা যাবে না! আর এখানেই ভারতের গ্রূপ লীগের পারফরম্যান্স ভারতকে এগিয়ে রাখছে। আইসিসির নিয়ম বলছে, যদি এই ম্যাচ বৃষ্টির জন্য না হয়, তবে ভারত ফাইনালে যাবে। কারণ গ্রূপ লীগের শেষে ভারত শীর্ষে ছিল আর নিউজিল্যান্ড ছিল চার নম্বরে।

গ্রূপ পর্যায়ে দুর্দান্ত খেলে, ভারত ৯ ম্যাচে ৭ টিতে জিতেছে। বৃষ্টির কারণে ভারতের একটি ম্যাচ বাতিল হয়েছিল আর ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল। অন্যদিকে, নিউজিল্যান্ড ৯ ম্যাচে ৫ টি জিতেছে, তিনটি হেরেছে। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচটি বৃষ্টির জন্য বাতিল করা হয়েছিল। সেই ম্যাচে উভয় দলই এক পয়েন্ট করে পেয়েছিল। তবে, বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম্যাচে নিউজিল্যান্ড ভারতকে খুব সহজে পরাজিত করে। কিন্তু, সেটা তো বিশ্বকাপের বাইরে প্র্যাকটিস ম্যাচ! আসল বিশ্বকাপের গ্রূপ লীগের খেলায় বাজিমাত করে অ্যাডভ্যান্টেজ তাই ভারত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!