এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কালিয়াগঞ্জে বাজিমাত করতে তৃণমূলের ভরসা হতে চলেছেন ইনিই? ক্রমশ জোড়ালো হচ্ছে জল্পনা

কালিয়াগঞ্জে বাজিমাত করতে তৃণমূলের ভরসা হতে চলেছেন ইনিই? ক্রমশ জোড়ালো হচ্ছে জল্পনা

উৎসবের মরশুম শেষ হতে না হতেই রাজ্যজুড়ে নির্বাচনী আবহ। রাজ্যের ৩ প্রান্তের ৩ আসনে উপনির্বাচনের নির্ঘন্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। আর এই ৩ আসনের মধ্যে অন্যতম উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ কেন্দ্র। এই আসনটি বরাবরই কংগ্রেসের শক্ত ঘাঁটি। সেই ১৯৬২ সাল থেকেই টানা এই আসনে জয়ী হয়ে আসছেন কংগ্রেস প্রার্থীরা। মাঝে শুধু রমণীকান্ত দেবশর্মা ও ননীগোপাল রায়ের হাত ধরে বার তিনেক সিপিএম জয়লাভ করেছিল।

এই কেন্দ্রেরই কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের অকালমৃত্যুতে এখানে উপনির্বাচন হতে চলেছে। ‘সিমপ্যাথি ভোটে’ বাজিমাত করতে কংগ্রেস উপনির্বাচন ঘোষণার বহুদিন আগেই এখানে প্রয়াত প্রমথনাথবাবুর কন্যা ধীতশ্রী রায়কে প্রার্থী ঘোষণা করেছে। বামফ্রন্টের সঙ্গে জোট হবে কি হবে না, সেই আলোচনার মাঝে আপাতত সরকারিভাবে তাঁর নাম ঘোষণা বাকি। কিন্তু, কংগ্রেসের শক্তঘাঁটিতে এবার ঝড় তুলতে মরিয়া তৃণমূল কংগ্রেস শিবির।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিগত লোকসভা নির্বাচনে, গোটা উত্তরবঙ্গ থেকেই কার্যত ধুয়েমুছে সাফ হয়ে গেছে ঘাসফুল শিবির। কালিয়াগঞ্জও ব্যতিক্রম নয়, এখানে বিপুল ভোটে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু, লোকসভা নির্বাচনের পরেই ঘুরে দাঁড়াতে প্রশান্ত কিশোরকে নিয়োগ করা হয়েছে, নেওয়া হয়েছে দিদিকে বলো সহ একাধিক কর্মসূচি। আর সেইসবের ফলে বাংলার রাজনীতিতে কতটা ঘুরে দাঁড়াল তৃণমূল – তার কার্যত অগ্নিপরীক্ষা এই উপনির্বাচন।

ফলে এই আসনে সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চলেছে শাসকদল। সূত্রের খবর, এই আসন নিয়ে ইতিমধ্যেই স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশদে আলোচনা করেছেন শুভেন্দু অধিকারী, কানাইয়ালাল আগরওয়াল, অমল আচার্য এবং গোলাম রব্বানির সঙ্গে। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে নাকি এখানে প্রার্থী হতে চলেছেন উত্তর দিনাজপুরের জেলা পরিষদের সভাধিপতি করিতা বর্মণ। তবে, তিনি ছাড়াও বিকল্প নাম হিসাবে দধি দেবশর্মার নাম উঠে এসেছে। এখন দেখার কালিয়াগঞ্জে বাজিমাত করতে তৃণমূল শিবিরের প্রার্থীপদ শেষপর্যন্ত কে পান!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!