এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলার 2021 এ বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী মুখ কাকে করা হতে পারে, জোর জল্পনা রাজনৈতিক মহলে

বাংলার 2021 এ বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী মুখ কাকে করা হতে পারে, জোর জল্পনা রাজনৈতিক মহলে


লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় আঠারোটি আসন দখলের পর তাদের টার্গেট ছিল পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল। সেইমতো নানা প্রস্তুতিও শুরু করেছিল গেরুয়া শিবির। কিন্তু দোর্দন্ডপ্রতাপ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং তাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিকল্প হিসেবে বিজেপি এখনও কোনো পাল্টা ‘মুখ’ ঘোষণা করে নি। যা নিয়ে বিভিন্ন মহলে নানা জল্পনা চলছে।

তবে কে হবে ২০২১-এ বিজেপির বৈতরণী পার করার প্রধান মুখ, এখন তা নিয়ে বিভিন্ন গুঞ্জন ভেসে আসতে শুরু করেছে। সূত্রের খবর, বাংলার মহারাজ এবং সকলের প্রিয় দাদা হিসেবে পরিচিত সৌরভ গাঙ্গুলীর নাম বিজেপির লোক হিসেবে প্রথম সারিতে উঠে আসতে শুরু করেছে। কেননা সম্প্রতি সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি হয়েছেন। আর তারপর বিজেপির সর্বভারতীয় সভাপতির সাথে তার বৈঠক সেই জল্পনাকে আরও বাড়িয়ে দিয়েছে।

পাশাপাশি তিনি বাংলার সকলেরই অতি প্রিয় বলে পরিচিত। তাই সেদিক থেকে বাংলা ও বাঙালির ভাবাবেগ উস্কে দিতে এবং নিজেদের ভোটব্যাংক বাড়াতে সৌরভ গাঙ্গুলীর উপর ভরসা করতে পারে বঙ্গ বিজেপি। যদিও বা বাংলার মহারাজ প্রথম থেকেই জানিয়ে দিয়েছেন যে, তিনি রাজনীতিতে আসতে চান না। তবে যদি সৌরভ গাঙ্গুলীকে বিজেপি নিজেদের দিকে না আনতে পারে, তবে আরও কয়েকটি নাম 2021 এর নির্বাচনে ভেসে আসতে শুরু করেছে।

যেখানে প্রথমেই রয়েছে বিজেপির দুবারের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের বাবুল সুপ্রিয়। বঙ্গ সন্তান বাবুল সুপ্রিয় নিজের গানে বাংলা সহ গোটা দেশকেই মজিয়ে রেখেছিলেন। আর এইরকম ব্যক্তিত্বকে 2014 র পর 2019 এর নির্বাচনে দাঁড় করিয়ে সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। বিভিন্ন সময়ে তাঁর লোকসভা কেন্দ্রের বিভিন্ন অশান্তির ঘটনা ঘটলেও তিনি তাঁর মস্তিষ্ক ঠান্ডা রেখেছিলেন। তাই সেদিক থেকে জনপ্রিয় এবং সুস্থির মস্তিষ্কের ব্যক্তিত্বকে 2021 এর বৈতরণী পার করতে সাহায্য করতে পারে বলে দাবি বিশ্লেষকদের।



WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।




আপনার মতামত জানান -

এদিকে বিজেপি বরাবর সঙ্ঘ ব্যক্তিদের অত্যন্ত গুরুত্ব দেওয়ায় 2021 এর মুখ হিসেবে জিষ্ণু বসুর নাম উঠে আসতে শুরু করেছে। পাশাপাশি তিনি সমাজে অত্যন্ত গ্রহণযোগ্য ব্যক্তি বলেও পরিচিত। এছাড়াও সুবক্তা, অত্যন্ত পন্ডিত ও সুলেখক হিসাবে সর্বজনবিদিত। গেরুয়া শিবিরের অন্দরমহলে কান পাতলে শোনা যায়, জিষ্ণুবাবু ইচ্ছুক হলে আসন্ন রাজ্য কমিটির রদবদলে নাকি অতিনি গুরুত্বপূর্ণ পদে তাঁকে আনা হতে পারে। এছাড়াও, সঙ্ঘ পরিবারের সর্বেসর্বা মোহন ভাগবতেরও তিনি আশীর্বাদ-ধন্য।

ফলে সেদিক থেকে জিষ্ণু বসু 2021-এ বিজেপি মুখ হিসেবে উল্লেখযোগ্য স্থানে রয়েছেন বলে দাবি একাংশের। এর পাশাপাশিই, বঙ্গ বিজেপির চানক্য মুকুল রায়, যিনি বর্তমানে তৃণমূলের ঘুম উড়িয়ে দিচ্ছেন, সেই তিনিও 2021 এ বিজেপির মুখ হতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে। কেননা প্রাক্তন এই তৃণমূল নেতা বিজেপিতে যোগদানের পর থেকেই হেভিওয়েট তৃণমূলের বিধায়ক ও কাউন্সিলরদের বিজেপিতে নাম লেখাতে সক্ষম হয়েছিলেন। যার ফলে তিনি অনেকটাই বিজেপির অন্দরে গ্রহণযোগ্য ভূমিকায় রয়েছেন।

পাশাপাশি তাঁর ক্যারিশমাতেই 2019 এ বিজেপি 18 টি আসন পেয়েছে বলে দাবি রাজনৈতিক মহলের। তাই সেদিক থেকে রাজনৈতিক বিশেষজ্ঞরা মুকুল রায়কে 2021 এর বিজেপির মুখ বলে দাবি করতে শুরু করেছেন। এছাড়াও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামও উঠে আসতে শুরু করেছে – এই 2021 এর বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ হিসেবে। কেননা, তাঁর সভাপতিত্বেই বিজেপির নির্বাচনী রমরমা হয়েছে বাংলার বুকে। মাঝেমাঝে বিতর্কিত কথা বলে ফেললেও, গেরুয়া সমর্থকদের অত্যন্ত পছন্দের মানুষ তিনি।

তাই একদিকে রাজনৈতিক, অন্যদিকে সমাজের বিশিষ্ট জন – দুক্ষেত্রে নামিদামি ব্যক্তিদের মধ্যে বিজেপি কাকে 2021 এর মুখ হিসেবে বেছে নেয়, এখন সেদিকেই নজর রয়েছে সকলের। তবে বিজেপির ট্র্যাডিশন অনুযায়ী, যার নাম যত বেশি আলোচিত হয়, তাকে শেষ পর্যন্ত বিজেপি সামনে আনে না। তাই এই সমস্ত ব্যক্তিদের নাম আলোচিত হলেও শেষ পর্যন্ত গেরুয়া শিবির কাকে মুখ হিসেবে ব্যবহার করে, তার দিকেই নজর গোটা রাজনৈতিক মহলের। গেরুয়া শিবিরের একাংশের দাবি মুখ হিসাবে নরেন্দ্র মোদী-অমিত শাহকে সামনে রেখেই নির্বাচনে জয়লাভের চেষ্টা করবে বিজেপি। ক্ষমতায় এলে, তবে মুখ্যমন্ত্রী ঠিক করা হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!