এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিগ ব্রেকিং নিউজ – বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন কোন পাঁচ জন? দেখে নিন একনজরে

বিগ ব্রেকিং নিউজ – বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন কোন পাঁচ জন? দেখে নিন একনজরে

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঠিক হয়ে গেল বাংলা থেকে নরেন্দ্র মোদির দ্বিতীয় মন্ত্রিসভায় স্থান পেতে চলেছেন কারা। বাংলা থেকে এবার বিজেপির পক্ষে রেকর্ড সংখ্যক ১৮ জন সাংসদ দিল্লিতে গেছেন, ফলে স্বাভাবিক নিয়মেই অন্তত ৪ জন মন্ত্রীসভায় ঠাঁই পাবেন বলে মনে করা হচ্ছিল। কিন্তু, বাংলার মত বড় রাজ্যের জন্য সেই সংখ্যা বেড়ে ৫ জনও হতে পারে বলে জল্পনা চলছিল। শেষপর্যন্ত দেখা গেল, বাংলা থেকে নরেন্দ্র মোদী ৫ জনকেই মন্ত্রীসভায় ঠাঁই দিতে চলেছেন। একনজরে দেখে নেওয়া বাংলা থেকে কারা আগামীকাল শপথ নেবেন নরেন্দ্র মোদির সঙ্গে?

১. দিলীপ ঘোষ – প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল দিলীপবাবু কেন্দ্রীয় মন্ত্রীত্ব না নিয়ে রাজ্যের সংগঠনেই মনোনিবেশ করবেন। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত, দিলীপবাবুকে কেন্দ্রীয় মন্ত্রীসভাতেই ঠাঁই দেওয়া হচ্ছে। রাজ্য সভাপতি হিসাবে তাঁর কেন্দ্রীয় মন্ত্রীসভায় থাকা অত্যন্ত জরুরি বলে মনে করছেন বিজেপি নেতৃত্ব। পাশাপাশি, তিনি মন্ত্রিত্ব নিলে জঙ্গলমহলের উন্নয়নে একাধিক প্রকল্প নিতে সুবিধা হবে প্রধানমন্ত্রীর বলেই মনে করা হচ্ছে।

২. বাবুল সুপ্রিয় – বিগত নরেন্দ্র মোদী মন্ত্রীসভাতেও ছিলেন আসানসোলে দুবারের সাংসদ বাবুল সুপ্রিয়। এবারেও তার অন্যথা হচ্ছে না প্রধানমন্ত্রীর অত্যন্ত প্রিয় এই পাত্রের। তাছাড়া আসানসোল ও দুর্গাপুরের শিল্পাঞ্চল ও কয়লা খনি নিয়ে একাধিক পরিকল্পনা থাকতে চলেছে মোদী সরকারের। বাবুল সুপ্রিয়কে মন্ত্রীত্বে এনে তাতে বাড়তি জোর দেওয়ার পরিকল্পনা বিজেপির।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

৩. দেবশ্রী চৌধুরী – উত্তরবঙ্গ ও মহিলা মুখ – এই দুইয়ের রসায়নে মন্ত্রীত্ব পেতে পারেন এই হেভিওয়েট বিজেপি নেত্রী বলে আমরা আগেই জানিয়েছিলাম। আর শেষ পর্যন্ত সেই জল্পনাকে বাস্তবিত করে কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন রায়গঞ্জে একের পর এক হেভিওয়েটকে হারিয়ে বঙ্গ বিজেপির অন্যতম মুখ হয়ে ওঠা দেবশ্রী চৌধুরী।

৪. শান্তনু ঠাকুর – মতুয়াদের প্রকৃত উন্নয়ন করতে পারে বিজেপিই – এই অঙ্গীকার নিয়ে বারবার মতুয়া সম্প্রদায়ের কাছে ছুটে গিয়েছিলেন নরেন্দ্র মোদী থেকে অমিত শাহ, কৈলাশ বিজয়বর্গীয় থেকে মুকুল রায়। মতুয়ারা সেই দাবিকে মান্যতা দিয়ে দুহাত ভোরে ভোট দিয়েছেন বিজেপিকে – জিতিয়েছেন বনগাঁ, রানাঘাট সহ একাধিক মতুয়া প্রভাবিত আসনে। আর তাই এবার মতুয়াদের সেই আস্থাকে মর্যাদা দিতে কেন্দ্রীয় মন্ত্রীসভায় ঠাঁই পেতে চলেছেন শান্তনু ঠাকুর।

৫. নিশীথ প্রামানিক – কেন্দ্রীয় মন্ত্রীসভায় বাংলা থেকে মন্ত্রীদের তালিকায় সম্ভবত সবথেকে বড় চমক। তবে যেভাবে রবীন্দ্রনাথ ঘোষের মত হেভিওয়েট রাজ্যের মন্ত্রীকে ঘোল খাইয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন, তাতে চমকে দিয়েছেন অনেককেই। এদিকে, বিজেপির লক্ষ্য রাজবংশী থেকে শুরু করে গোর্খাদের উন্নয়ন – আর সেইসব লক্ষ্যকে পূরণ করতেই নিশীথ প্রামানিকের মত তরুণ মুখকে মন্ত্রীসভায় এনে চমকে দিতে চলেছে বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!