এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোট ঘোষণা আজ – কিন্তু কবে ঘোষণা হবে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা?

ভোট ঘোষণা আজ – কিন্তু কবে ঘোষণা হবে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা?

রাজ্য-রাজনীতিতে ট্রেন্ড, অন্তত ২০১৪ সালের লোকসভা বা ২০১৬ সালের বিধানসভা নির্বাচন ধরলে – নির্বাচন ঘোষণার দিনই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়ে পুরোদস্তুর নির্বাচনের কাজে নেমে পরে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। কিন্তু এবারে তার ব্যতিক্রম হচ্ছে – আজ নির্বাচন কমিশন নির্বাচনী নির্ঘন্ট প্রকাশ করে দিলেও আজ কোনো প্রার্থী তালিকা ঘোষণা করছে না রাজ্যের শাসকদল। কিন্তু, ২০১৪ বা ২০১৬ সালের মত কেন এবারে প্রার্থী তালিকা ঘোষণা হচ্ছে না? উঠছে সেই প্রশ্ন।

কেননা ২০০৯ সালের লোকসভা নির্বাচনে বা ২০১১ সালের বিধানসভা নির্বাচনে রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট করে তৃণমূল কংগ্রেস। সেই জোটের জটে আসন ভাগাভাগি নিয়ে কিছু বিলম্ব হয়েছিল – কিন্তু ২০১৪ থেকেই রাজ্যের শাসকদলের ‘কলার টিউন’ ‘একলা চলো রে’ – এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না। তাহলে যেখানে জোটের জট নেই, সেখানে এত দেরি কিসের? শাসকদল সূত্রে জানা যাচ্ছে, এবার তৃণমূল নেত্রী ডাক দিয়েছেন ৪২ এ ৪২ করার। ফলে, প্রতিটি আসনেই অত্যন্ত সুচারুভাবে প্রার্থী বিবেচনা করতে চাইছেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

গতবার ৩৪ টি আসন জিতলেও – বহু সাংসদের পারফরম্যান্স নিয়ে তিনি নাখুশ। এমনকি দলের তরফে আভ্যন্তরীন সমীক্ষা চালিয়েও একটি রিপোর্ট তৈরী করা হয়েছে – যেখানে প্রতিটি লোকসভার সাধারণ মানুষ সেই লোকসভার সাংসদের পারফরম্যান্স নিয়ে কি বলছেন – তা নিয়ে চলছে কাটাছেঁড়া। এর উপরে আছে, একই আসনে বহু টিকিট প্রত্যাশী। দলের দীর্ঘদিনের সাংগঠনিক নেতাদের মধ্যেও এবার টিকিট পাওয়া নিয়ে রয়েছে উচ্চ আকাঙ্খা। এমনকি অন্যদল ভেঙে আসা বেশ কিছু হেভিওয়েট নেতাও এবার টিকিট প্রত্যাশী। তাছাড়া তৃণমূলনেত্রী সবসময়েই চমকের রাজনীতি পছন্দ করেন।

ফলে, সংস্কৃতি জগতের হেভিওয়েটদের টিকিট দেওয়ার অঙ্কও রয়েছে – আর তাই সবমিলিয়ে তৃণমূলের প্রার্থীতালিকা পাশে কিছুটা সময় লাগছে। তবে তৃণমূল সূত্রের খবর, খুব বেশি দেরি হবে না – আজ নির্বাচন ঘোষণা হলে, আগামীকালের মধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচনের কাজে নেমে পড়তে নির্দেশ দেবেন দলনেত্রী। তবে, শাসকদলেরই অসমর্থিত এক সূত্র জানাচ্ছে, এবারের প্রার্থীতালিকা প্রকাশে দেরি হওয়ার মূল কারণ বিজেপির আগ্রাসন। বিজেপি ইতিমধ্যেই দলীয় অনেক নেতাকেই টিকিটের অফার দিয়ে রেখেছে – সেক্ষেত্রে, তৃণমূলের তালিকায় নাম বেরোলো আর পরে সেই প্রার্থী গেরুয়া শিবিরে চলে গেল – তাহলে কিন্তু মুখ পুড়বে দলের। আর তাই, এইরকম সম্ভাবনাগুলিকে ভালো করে খতিয়ে দেখার জন্যই নাকি একদিনের অতিরিক্ত সময় এবার নিচ্ছে শাসকদল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!