এখন পড়ছেন
হোম > জাতীয় > কবে হতে পারে লোকসভা নির্বাচন? মোট কত দফায় ভোট? স্পষ্ট করে দিল নির্বাচন কমিশন

কবে হতে পারে লোকসভা নির্বাচন? মোট কত দফায় ভোট? স্পষ্ট করে দিল নির্বাচন কমিশন

একদিকে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারের অভিমত তারা দেশের সাধারণ মানুষের জন্য যা কাজ করেছে তাতে নরেন্দ্র মোদির টানা দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসা শুধুমাত্র সময়ের অপেক্ষা। অন্যদিকে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন জাতীয় কংগ্রেস মনে করছে মানুষ মোটেই বিজেপির দেখানো সপ্নমত ‘আচ্ছে দিন’ পায় নি, আর তাই রাজনীতির চাকা ঘুরবে – দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধী।

এরই পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায়ের মত আঞ্চলিক দলের শীর্ষ নেতারা মনে করছেন বিজেপি বা কংগ্রেস নয় – আসন্ন লোকসভা ভোটে সরকার গড়ার চাবিকাঠি থাকবে দেশের আঞ্চলিক দলগুলির হাতে। আর তাই, তৃণমূল নেত্রীর পাশাপাশি মায়াবতী, অখিলেশ যাদব, চন্দ্রবাবু নাইডু, শরদ পাওয়ার বা অরবিন্দ কেজরিওয়ালের মত নেতা-নেত্রীদের নাম নিয়েও পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে চলছে চরম জল্পনা। কিন্তু সাধারণ মানুষ কি ভাবছেন?

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সেটা স্পষ্ট হবে দেশের পরবর্তী সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হলে। আর দেশবাসীও তাই তাকিয়ে কবে ঘোষিত হবে লোকসভা নির্বাচনের নির্ঘন্ট তার দিকে। সবে, ভোটার তালিকার কাজ শেষ হয়েছে – ফলে, মনে করা হচ্ছিল আগামী ১ লা ফেব্রুয়ারী কেন্দ্রীয় বাজেট পেশ হলেই বা সেই আর্থিক বাজেট নিয়ে লোকসভায় বিতর্ক শেষ হলেই নির্বাচন ঘোষণা হয়ে যেতে পারে। আর, আজ সংবাদসংস্থা এএনআই প্রকাশ করেছে সেই তথ্য – যে কবে হতে পারে লোকসভা নির্বাচন।

সংবাদসংস্থা এএনআই-এর প্রকাশিত তথ্য অনুযায়ী, ভারতীয় জাতীয় নির্বাচন কমিশন সব ঠিকঠাক থাকলে মার্চের প্রথম সপ্তাহেই আসন্ন লোকসভা নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ করে দেবে। লোকসভার পাশাপাশি যে যে রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা সেগুলিও ঘোষিত হয়ে যাবে। একইসঙ্গে এটাও জানা গেছে যে. মোট ৬-৭ দফায় হতে পারে ভোটগ্রহণ। প্রসঙ্গত, ২০১৪ সালে ৫ মার্চ, ৭ ই এপ্রিল থেকে ১২ ই মে পর্যন্ত, ৯ দফায় ভোটগ্রহণের নির্ঘণ্ট ঘোষণা করেছিল জাতীয় নির্বাচন কমিশন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!