এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভা ভোট কবে? রাজ্য বিজেপির অন্তর্বর্তী পর্যালোচনায় উঠে এল বড় তথ্য

বিধানসভা ভোট কবে? রাজ্য বিজেপির অন্তর্বর্তী পর্যালোচনায় উঠে এল বড় তথ্য

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বাংলা থেকে ১৮ টি আসন জিতে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলতে থাকা বঙ্গ বিজেপির অন্দরমহল এখন রীতিমত চাঙ্গা। লোকসভা ভোটের ফল তো বটেই, তারপরে যেভাবে শাসকদল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখানোর ঢল নেমেছে তাতে দ্রুত বদলে যাচ্ছে বহু সমীকরণ। এই পরিপ্রেক্ষিতে মুকুল রায়ের মত নেতা সমানেই বলে আসছিলেন ২০২১ নয়, তার অনেক আগেই নাকি হয়ে যাবে বাংলার বিধানসভা নির্বাচন।

কিন্তু কি ভাবছেন গেরুয়া শিবিরের নেতা কর্মীরা? লোকসভা নির্বাচনে মোদী-ম্যাজিকে ভর করে তুমুল সাফল্য এলেও, বাংলায় যে সাংগঠনিক খামতি আছে তা মেনে নিচ্ছেন খোদ রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। আর বিধানসভা নির্বাচনে বিপক্ষ শিবিরে কিন্তু মমতা বান্দ্যোপাধ্যায়ের মত মুখের বিরুদ্ধে লড়তে হবে – সেক্ষেত্রে সাংগঠনিক দুর্বলতা নিয়ে ময়দানে নামলে তা আখেরে ব্যুমেরাং হয়ে যাবে নাতো!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এইসব প্রশ্ন আর পর্যালোচনা নিয়েই গতকাল মহারাষ্ট্র নিবাস হলে বসেছিলেন বঙ্গ বিজেপির নেতারা। ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়ও। সেখানে রীতিমত জেলা ধরে ধরে পর্যালোচনা হয় গেরুয়া শিবিরের। কোথায় কি অবস্থা হয়েছে বা কোথায় আরও ভালো করার সম্ভাবনা থাকলেও আশানুরূপ ফল হয় নি – তা সবই খুঁটিয়ে খুঁটিয়ে আলোচনা চলে। রীতিমত আসন ধরে ধরে তথ্য সামনে আনেন লোকসভা ভোটে বিজেপির পর্যবেক্ষক মুকুল রায়।

মুকুলবাবু পরিসংখ্যান দিয়ে বলেন, লোকসভা ভোটের নিরিখে রাজ্যের ২৩ টি জেলার মধ্যে ১৬ টি জেলাতেই এগিয়ে আছে বিজেপি। তার থেকেও বড় কথা এর মধ্যে অন্তত ৪ টি জেলাতে পেয়েছে ৪০%-এর উপরে ভোট। এই পরিস্থিতিতে তিনি দলীয় নেতাদের কাছে প্রকাশ্যেই জানতে চান – বিধানসভা নির্বাচন নিয়ে তাঁরা কি ভাবছেন। প্রায় সকলেই সমস্বরে জানিয়ে দেন ২০২১-এর অনেক আগেই হয়ে যেতে পারে বিধানসভা নির্বাচন – এই মানসিক প্রস্তুতি নিয়ে এগোনোই ভালো।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!