এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজই কি বিজেপির বাকি ১৪ আসনের প্রার্থী তালিকা? ডায়মন্ড হারবারে কি বড় চমক?

আজই কি বিজেপির বাকি ১৪ আসনের প্রার্থী তালিকা? ডায়মন্ড হারবারে কি বড় চমক?

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – দীর্ঘ জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গতকাল হোলির দিনে বিজেপি তাদের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করে দিল্লি থেকে। আর সেই প্রার্থী তালিকায় বাংলার ৪২ আসনের মধ্যে ২৮ টি আসনে প্রার্থী ঘোষণা করে বিজেপি। এরপরেই জল্পনা ছড়ায় বাকি ১৪ টি আসনে কবে হবে প্রার্থী ঘোষণা? কেননা বাকি ১৪ আসনের মধ্যে দার্জিলিং, জঙ্গিপুর, বহরমপুর, মুর্শিদাবাদ, রানাঘাট বা বনগাঁর মত আসনও রয়েছে যেখানে ভোটগ্রহণ হবে প্রথমের দিকেই। তারমধ্যে দার্জিলিং আসনটিতে তো ভোটগ্রহণ দ্বিতীয় দফাতেই।

ফলে সেখানে মনোনয়ন জমা দেওয়া শেষ হচ্ছে আগামী মঙ্গলবারের মধ্যে। তাই, এই আসনগুলির জন্য প্রার্থী ঘোষণা করা অতি জরুরি। এই অবস্থায় প্রাথমিকভাবে গতকাল শোনা গিয়েছিল – হোলির জন্য গতকাল দিল্লিতে বিজেপির শীর্ষনেতারা কোনো বৈঠকই করছেন না। সেই বৈঠক হতে পারে আজ – আর তারপরেই সেখানে চূড়ান্ত সিলমোহর পড়বে বাকি প্রার্থীদের নামে। কিন্তু, গতকাল গভীর রাতে দিল্লির এক বিশ্বস্ত সূত্র মারফত জানা গেছে, গতকাল সন্ধ্যের পরেই বৈঠকে বসেছে বিজেপির নির্বাচনী কমিটি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর, সেখানেই প্রায় চূড়ান্ত ওই ১৪ নামের তালিকা, যা ঘোষণা হয়ে যেতে পারে আজকেই। খুব বেশি হলে আগামীকাল। তবে দিল্লির ওই সূত্রটি জানাচ্ছে, আজকে সেই প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার সম্ভাবনাই সব থেকে বেশি। তবে কারা থাকছেন সেই প্রার্থী তালিকায়? এই নিয়ে মুখ খুলতে রাজি হন নি কোনো মহল থেকে কেউই। তবে, আকারে ইঙ্গিতে যা জানা যাচ্ছে – দার্জিলিঙে আর দাঁড়াচ্ছেন না সুরিন্দর সিংহ আহলুওয়ালিয়া। তাঁর জায়গায় প্রাথী হতে পারেন সৎপাল মহারাজ বা স্থানীয় কেউ। অন্যদিকে, বর্ধমান-দুর্গাপুর থেকে প্রার্থী হতে পারেন পেশায় চিকিৎসক বঙ্গ বিজেপির এক রাজ্য নেতা।

হাওড়া থেকে প্রার্থী হতে চলেছেন পাশে ব্যবসায়ী এক ভদ্রলোক। অভিনেতা ও বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির মেম্বার জয় বন্দ্যোপাধ্যায় খুব সম্ভবত টিকিট পাচ্ছেন না। উলুবেড়িয়া কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন এক সংখ্যালঘু মহিলা, মুর্শিদাবাদ কেন্দ্র থেকে এক প্রাক্তন আইপিএস অফিসার। তবে, সবথেকে বড় চমক থাকতে চলেছে ডায়মন্ড-হারবার কেন্দ্রে – অমিত শাহের নিজস্ব সমীক্ষক দল নাকি রিপোর্ট দিয়েছে, ওই কেন্দ্রটি বেশ ‘পজিটিভ’ – আর তাই, ‘পাখির চোখ’ করা এই কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে সদ্য দলে যোগ দেওয়া এক হেভিওয়েট যুবনেতাকে – যা নাকি বড়সড় চমক হতে চলেছে। সবমিলিয়ে, বঙ্গ বিজেপির বাকি প্রার্থীদের তালিকা নিয়েও জল্পনা কিছুতেই থামছে না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!