এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রিয় বন্ধুর দাবিকে সত্যি করে ভোট মিটতেই বড়সড় ধাক্কা সরকারি কর্মচারীদের জন্য!

প্রিয় বন্ধুর দাবিকে সত্যি করে ভোট মিটতেই বড়সড় ধাক্কা সরকারি কর্মচারীদের জন্য!

লোকসভা নির্বাচন চলাকালীনই আমরা এক প্রতিবেদনে জানিয়েছিলাম (ব্রেকিং নিউজ – ২৩ তারিখ ফল বেরোলেই রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড় ধাক্কা অপেক্ষা করছে – প্রিয় বন্ধু মিডিয়া, ১১ ই মে) যে, নির্বাচন পর্ব শেষ হলেই রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড়সড় ধাক্কা অপেক্ষা করছে। আবারো বাড়তে চলেছে রাজ্যের ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ। আর নির্বাচনের ফলাফল সামনে আসার ৪ দিনের মধ্যেই দিনের আলো দেখল – আমাদের করা সেই দাবি। আবারো ৬ মাসের জন্য পে কমিশনের মেয়াদ বৃদ্ধির সরকারি নির্দেশ আজ সামনে এল। পে কমিশনের মেয়াদ বৃদ্ধি করে ৩১ শে ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত করা হল।

আজ অ্যাডিশনাল চিফ সেক্রেটারি এইচ কে দ্বিবেদীর স্বাক্ষরিত এক নির্দেশিকা সামনে আসে যাতে, স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, পশ্চিমবঙ্গের পে কমিশনের মেয়াদ আরও বৃদ্ধি করে ২০১৯ সালের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত করা হল। প্রসঙ্গত, আজই এই ষষ্ঠ পে কমিশনের সাড়ে তিন বছরের মেয়াদের শেষ দিন ছিল – এর আগে বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পরে নাকি, পে কমিশনের সুপারিশ জমা পড়েছে নবান্নে। কিন্তু, শেষদিনে এসে, আবারো রাজ্য সরকার সরকারি কর্মচারীদের চরমভাবে বঞ্চিত করে, সারা ভারতের পরিপ্রেক্ষিতে রেকর্ড গড়ে পে কমিশনের মেয়াদ ৪ বছর করে দিল।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে বিপুল পরিমান ডিএ ও পে কমিশন না পেয়ে চূড়ান্তভাবে বঞ্চিত হয়ে সদ্যসমাপ্ত লোকসভা ভোটে নিজেদের ক্ষোভ পোস্টাল ব্যালটে উগরে দিয়েছেন সরকারি কর্মচারীরা। বাংলার ৪২ টি আসনের মধ্যে ৪১ টি আসনেই পোস্টাল ব্যালটের ভিত্তিতে বিপুল ভোটে জয়ী হয়েছে বিজেপি। নিজেদের ক্ষোভ সরকারি কর্মীরা এইভাবে পোস্টাল ব্যালটে উগরে দেওয়াই, কর্মচারী মহলের কোনো কোনো অংশ থেকে মনে করা হচ্ছিল, রাজ্য সরকার এইবার বোধহয় কিছু একটা সুরাহা করবে – কিন্তু সে গুড়ে কার্যত বালি ঢেলে, রাজ্য সরকারি কর্মচারীদের বঞ্চনার যন্ত্রনা আরও ছমাস বাড়িয়ে দেওয়া হল বলে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন সরকারি কর্মচারীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে এর আগে শেষ পে কমিশন হয়েছে বাম জামানায় – তৎকালীন বাম সরকার মাত্র ৬ মাসের মধ্যে এই পে কমিশন লাগু করে দেয়। অথচ তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে বর্তমান রাজ্য সরকার গত সাড়ে তিন বছর ধরে প্রত্যেক ৬ মাস অন্তর অন্তর শুধু এই পে কমিশনের মেয়াদ বৃদ্ধিই করে যাচ্ছে। ফলে, চূড়ান্ত ভাবে হতাশ সরকারি কর্মচারীরা – নজিরবিহীনভাবে চার বছর ধরে পে কমিশন চালিয়ে পুরো ব্যবস্থাটিকেই হাস্যাস্পদ করে তুলছে রাজ্য সরকার বলে – ক্ষোভ উগরে দিয়ে জানাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। যেহেতু ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচন মুখ্যমন্ত্রী আছে – তাই তার আগে এই নিয়ে কোনো সিদ্ধান্ত কার্যকর করবেন না তিনি বলেও নিজেদের প্রতিক্রিয়ায় জানাচ্ছেন অনেকেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!