এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বদলাচ্ছে বাংলার শিল্পচিত্র? নামী তৈল সংস্থার হাত ধরে ১২ হাজার কোটি টাকার বিনিয়োগ

বদলাচ্ছে বাংলার শিল্পচিত্র? নামী তৈল সংস্থার হাত ধরে ১২ হাজার কোটি টাকার বিনিয়োগ

রাজ্যে শিল্পপতিদের বিনিয়োগ করতে বারবার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে শিল্প নেই এমন অভিযোগও উঠেছে অনেকবার। এবার সেই অভিযোগের দিন ফুরোচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। মহারত্ন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন প্রায় ১২ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আইওসির একজিকিউটিভ ডিরেক্টর দীপঙ্কর রায়ের থেকে পাওয়া তথ্য অনুযায়ী হলদিয়া রিফাইনারির ক্ষমতা বাড়াতে ৭,৬০০ কোটি টাকা খরচ করা হবে। এছাড়াও কল্যাণী থেকে দুর্গাপুরের মধ্যে গ্যাস পাইপলাইন বসানো, পারাদ্বীপ রিফাইনারি, বটলিং প্ল্যান্টগুলির ক্ষমতা বাড়ানো, খড়গপুরে নতুন বটলিং প্ল্যান্ট তৈরি ইত্যাদি খাতে ৪৩২৫ কোটি টাকা ধার্য করা হয়েছে। পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগমের দেওয়া জমিতে এলপিজি বটলিং প্ল্যান্ট তৈরি করতে ১৬০ কোটি টাকা ধার্য করা হয়েছে। মার্চ ২০১৯-এর মধ্যে এই কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গ কিংবা পূর্বের রাজ্যগুলিতে কোনও প্রাকৃতিক গ্যাস গ্রিড না থাকায় টান পড়েছে শিল্প এবং গৃহস্থালি দুই ক্ষেত্রেই। সেই সমস্যা মেটাতেই এই উদ্যোগ। সুষ্ঠুভাবে এই সমস্ত কাজ করতে পশ্চিমবঙ্গে আইওসি-র আরও ৬৩১ ডিস্ট্রিবিউটর নিয়োগ করা হবে। প্রসঙ্গত, আইওসি-র হয়ে বর্তমানে ৬৭১ জন ডিস্ট্রিবিউটর কাজ করছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!