এখন পড়ছেন
হোম > চাকরি > রাজ্য সরকারের চাপ বাড়িয়ে এবার আন্দোলনে পশ্চিমবঙ্গ ডিএলএড পড়ুয়া ও চাকরিপ্রার্থীরা

রাজ্য সরকারের চাপ বাড়িয়ে এবার আন্দোলনে পশ্চিমবঙ্গ ডিএলএড পড়ুয়া ও চাকরিপ্রার্থীরা

ফের কোলকাতার রাজপথে নিজেদের দাবি পূরনে ডিএলএড পড়ুয়ারা। কিন্তু কেন? ঠিক কোন দাবিতে ফের পথে নামল তাঁরা? জানা গেছে, 2015-17 এবং 2016-18 ব্যাচের প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত ফলাফল এখনও প্রকাশ করা হয়নি। দ্রুত তা প্রকাশের পাশাপাশি সেন্ট্রাল টিচার্স এলিজিবিলিটি টেষ্ট বসার জন্য মর্যাদা এবংপ্রাইমারি টেট পরীক্ষার সঠিক নির্ঘন্ট প্রকাশ সহ একাধিক দাবি রয়েছে এই ডিএলএড পড়ুয়া ও চাকরিপ্রার্থীদের।

তবে শুধু এখানেই শেষ নয়. তাঁদের দাবির মধ্যে রয়েছে, টেট পাশ করা ছাত্রছাত্রীদের দ্রুত সার্টিফিকেট দিয়ে পরবর্তী নিয়োজে সরাসরি অংশগ্রহন বা অগ্রাধিকার দেওয়ার বিষয়টি। অভিযোগ, এর আগেও বিভিন্ন দাবিদাওয়া নিয়ে এই পড়ুয়ারা পথে নামলেও তাদের দাবিকে মান্যতা দেওয়া হয়নি। তাই এদিন ফের উপরিউক্ত চার দফা দাবি নিয়ে ময়ুখভবন মোড় থেকে মিছিল করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে এলে সেই অফিস চত্বরে তাঁদের ঢুকতে বাধা দিলে সেখানেই বসে নিজেদের আন্দোলন চালাতে থাকা তাঁরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিন আন্দোলনকারীদের পক্ষে ইন্দ্রজিৎ ঘোষ বলেন, “রেজাল্ট না বেরোলে আমরা আদালতে যাওয়ার পর আদালতের তরফে সেই রেজাল্ট 2 রা আগষ্টের মধ্যে বের করার নির্দেশ দিলেও তা এখনও বের হয়নি।” জানা গেছে, সামনের মাসেই সিটিএটি ফর্ম ফিলাপ শুরু হতে চলেছে। তার আগে যদি এই রেজাল্ট বের না হয় তাহলে হাজার হাজার পড়ুয়া বিপদে পড়বেন। তাই এদিন এই বিক্ষোভ সমাবেশ করে তাদের সেই দাবি মানা না হলে ভবিষ্যতে বড়সড় আন্দোলনেরও হুশিয়ারি দিয়েছেন এই ডিলএড পড়ুয়া ও চাকরিপ্রার্থীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!