এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে প্রাক্তন মুখ্যমন্ত্রী, আশঙ্কা ও প্রার্থনা সব মহলে

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে প্রাক্তন মুখ্যমন্ত্রী, আশঙ্কা ও প্রার্থনা সব মহলে

অনেকদিন ধরেই শারীরিক অসুস্থতার কারণে স্বেচ্ছায় প্রায় ‘গৃহবন্দী’ হয়ে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। রোগভোগে জর্জরিত হয়ে যাওয়ায় সেইভাবে কোনো সভা-সমিতিতেও দেখা যেত না তাঁকে।মাঝেমধ্যেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হত। আর এবার শুক্রবার সন্ধ্যায় গুরুতর অসুস্থ অবস্থায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হল। বস্তুত, বেশ কিছু দিন ধরেই অসুস্থ বুদ্ধদেববাবু।

গতকাল থেকে তা বাড়তে শুরু করে। প্রচণ্ড শ্বাসকষ্ট সঙ্গে রক্তচাপ অত্যধিক নেমে যায়। পারিবারিক সূত্রে খবর, এ দিন তাঁর স্বাস্থ্যের আরও অবনতি হয়। পারিবারিক চিকিত্‍সক ফুয়াদ হালিম তাঁকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। আর এর পরেই তাঁকে অ্যাম্বুল্যান্সে করে দক্ষিণ কলকাতায় ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বুদ্ধবাবুকে আইসিসিইউতে ভর্তি করানো হয়। সেখানে তার সঙ্গে রয়েছেন স্ত্রী এবং মেয়ে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিকে প্রাক্তন মুখ্যমন্ত্রী চিকিৎসার জন্য পাঁচ জনের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। জানা গেছে, তাঁরাই বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতির দিকে সর্বক্ষণ নজর রাখছেন। কিন্তু এখন কেমন আছেন এই বর্ষীয়ান সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী? হাসপাতাল সূত্রের খবর, আগের তুলনায় শ্বাসকষ্ট একটু কমেছে। তাঁর শারীরিক পরিস্থিতি এখন স্থিতিশীল। এদিকে প্রাক্তন অসুস্থ এবং হাসপাতালে ভর্তি জেনেই তাকে তড়িঘড়ি দেখতে ছুটে আসেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন, “বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতি আগের তুলনায় একটু ভাল। তাঁকে রক্ত দিতে হবে। উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান, এটাই প্রার্থনা করছি।” অন্যদিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দলের প্রবীণ নেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে আসেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও। তবে প্রাক্তন মুখ্যমন্ত্রী এদিন হাসপাতলে ভর্তি হওয়ায় তার অজস্র অনুরাগী ঈশ্বরের কাছে দ্রুত তাঁর আরোগ্য কামনা জন্য প্রার্থনা করতে শুরু করেছেন।

এদিন এই ব্যাপারে একটি ট্যুইট করে সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেন, “বুদ্ধদাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অযথা দুশ্চিন্তার কারণ নেই। তাঁর শারীরিক অবস্থা চিকিৎসকদের তত্ত্বাবধানে উন্নতির দিকে।” সব মিলিয়ে এবার গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ঠিক কবে সুস্থ হয়ে বাড়ি ফেরেন, সেদিকেই তাকিয়ে সকলে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, অবস্থার ক্রমশই উন্নতি হচ্ছে বুদ্ধবাবুর, তিনি চিকিৎসকদের কাছে বাড়ি ফিরে যাওয়ার আবেদন করলেও, চিকিৎসকরা এখনই তাঁকে পর্যবেক্ষনের বাইরে রাখতে নারাজ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!