এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটারদের নিরাপত্তা ও শান্তিতে ভোট দেওয়ার ব্যবস্থা করতে উত্তর 24 পরগনায় বিশেষ বাহিনী

ভোটারদের নিরাপত্তা ও শান্তিতে ভোট দেওয়ার ব্যবস্থা করতে উত্তর 24 পরগনায় বিশেষ বাহিনী

বিগত পঞ্চায়েত ভোটে রাজ্যের গণতন্ত্রকে প্রহসনে পরিণত করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস বলে বিভিন্ন সময়ই আসন্ন লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগে নির্বাচন কমিশনের কাছে এই ব্যাপারে অভিযোগ জানিয়ে এসেছে রাজ্যের সমস্ত বিরোধী দলগুলো।

আর সেইমতো গত রবিবার বিকেলে দেশের জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে আসন্ন লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করে এবারের নির্বাচনকে সুষ্ঠু, অবাধ এবং শান্তিপূর্ণ করতে একাধিক পদক্ষেপের কথা শোনা গেছে।আর জাতীয় নির্বাচন কমিশনের নির্বাচনী নির্ঘণ্ট ঘোষনা পরই সোমবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে ভোটারদের ভয় দেখানো, টাকা দিয়ে ভোটদানে তাদের প্রভাবিত করা সহ একাধিক অভিযোগের ওপর নজরদারি চালানোর জন্য “ফ্লায়িং স্কোয়াড” গঠনের কথা ঘোষণা করলেন উত্তর 24 পরগনার জেলাশাসক অন্তরা আচার্য।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, সোমবার বিকেলে নির্বাচন কমিশনের নির্দেশে একটি সাংবাদিক সম্মেলন করে উত্তর 24 পরগনা জেলা প্রশাসন। আর সেখানেই আসন্ন লোকসভা নির্বাচনকে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে একাধিক পদক্ষেপের কথা জানান জেলাশাসক। বস্তুত, যে কোনো নির্বাচনেই রাজ্যের বিরোধীদের একাংশের অভিযোগ থাকে যে, ভোটারদের ভয় দেখিয়ে এবং তাদের টাকা দিয়ে সেই ভোট কিনে নেওয়ার চেষ্টা করছে শাসক দল।

কিন্তু এবারের নির্বাচনে যাতে বিরোধীরা সেই ব্যাপারে আর কোনো অভিযোগ না করতে পারে সেজন্য এই ব্যাপারে “স্কোয়াড” গঠনের কথা জানিয়ে দিলেন উত্তর 24 পরগনার জেলাশাসক। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “ভোটারদের ভয় দেখানো, টাকা দিয়ে ভোটদানে তাদের প্রভাবিত করা প্রভৃতি অভিযোগের ওপর নজরদারি চালানোর জন্য জেলায় “ফ্লায়িং স্কোয়াড” গঠন করা হল।”

অন্যদিকে কারও কোনোরূপ অভিযোগ থাকলে টোল ফ্রি নম্বর 1950 ফোন করে তা জানানোর জন্য সকলকে আবেদন করেছে জেলা প্রশাসন। অন্যদিকে আজ দুপুরে জেলার সমস্ত রাজনৈতিক দলকে নিয়ে একটি সাংবাদিক সর্বদলীয় বৈঠকের আয়োজন করেছে জেলা প্রশাসন। পাশাপাশি ভোটারদের ভোটদানের জন্য সচেতন করতে জেলার নানা জায়গায় প্রচার চালানোর কথা এদিন জানিয়ে দিয়েছে উত্তর 24 পরগনার জেলা প্রশাসন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!