এখন পড়ছেন
হোম > জাতীয় > ভোটারদের জন্য বিশেষ নির্দেশিকার পুস্তিকা ভোটের পাঁচ দিন আগেই পৌঁছে যাবে বাড়ি বাড়ি

ভোটারদের জন্য বিশেষ নির্দেশিকার পুস্তিকা ভোটের পাঁচ দিন আগেই পৌঁছে যাবে বাড়ি বাড়ি

ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। কিন্তু এবার সেই নির্বাচনকে সহজলভ্য করে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন। আর তারই অঙ্গ হিসেবে এবার ভোটারদের ভোটদানে সুবিধা করে দিতে বাড়ি বাড়ি গাইড বই সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচনী আধিকারিকেরা।

সূত্রের খবর, ছোট পুস্তিকা আকারে তৈরি এই গাইডবুক যে সমস্ত ব্যক্তির ভোটার তালিকায় নাম আছে তাদের কাছে সংশ্লিষ্ট জেলার নির্বাচন দপ্তরের মাধ্যমে পৌছে দেওয়া হবে। ভোটকেন্দ্রে ঠিক কি কি করা যাবে এবং কি কি করা যাবে না তার নির্দেশ দিয়ে সেই পুস্তিকা ভোটের অন্তত 5 দিন আগে সকল ভোটদাতার বাড়িতে পৌঁছে দেবে নির্বাচন কমিশন বলে জানা গেছে।

এমনকি নির্দিষ্ট ভোটার তার ভোটগ্রহণ কেন্দ্রের ঠিক কোন পথ দিয়ে যাবেন তার নির্দেশিকা পর্যন্ত নকশাকারী সেই বইয়ের তুলে ধরা হবে বলে খবর।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

পাশাপাশি এই বইয়ে বুথ লেভেল অফিসার থেকে নির্বাচন কমিশনের একাধিক গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এবং ফোন নম্বরও দেওয়া রয়েছে। পাশাপাশি ভোটগ্রহণ কেন্দ্রে ভোটদাতাদের জন্য ছাউনি, শৌচাগার ও পরিশুদ্ধ পানীয় জলের বন্দোবস্ত রাখার ব্যাপারেও নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। কেন এই গাইডবুক?

এদিন এই প্রসঙ্গে নির্বাচন কমিশনের সিনিয়র ডেপুটি ইলেকশন অফিসার উমেশ সিনহা বলেন, “ভোটারদের জন্য কমিশনের তরফে গাইড বই তৈরি করা হচ্ছে। তাতে যাবতীয় প্রয়োজনীয় তথ্য থাকবে। ভোটগ্রহণের ন্যূনতম পাঁচ দিন আগে তাদের সুবিধার জন্য তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।”

সব মিলিয়ে এবার আসন্ন লোকসভা নির্বাচনে ভোটারদের জন্য বিশেষ নির্দেশিকা দিয়ে গাইডবুক বাড়ি বাড়ি পৌঁছে দিতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!