এখন পড়ছেন
হোম > রাজ্য > নব্য ভোটারদের কাছে টানতে উচ্চ মাধ্যমিকের ছাত্রদের নিয়ে স্কুলে স্কুলে ডিজিটাল চ্যালেঞ্জ শাসকদলের

নব্য ভোটারদের কাছে টানতে উচ্চ মাধ্যমিকের ছাত্রদের নিয়ে স্কুলে স্কুলে ডিজিটাল চ্যালেঞ্জ শাসকদলের

সামনেই লোকসভা ভোট। আর এই লোকসভা ভোটের আগে রাজ্যের নব প্রজন্মকে নিজেদের বাগে আনতে এক অভিনব কুইজ প্রতিযোগিতা শুরু করতে চলেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, এই কুইজ প্রতিযোগিতার জন্য আন্তর্জাতিক ক্ষেত্রে নামকরা ইংরেজির কুইজ মাস্টার তথা তৃণমূলের মুখপত্র ডেরেক ও ব্রায়েনকেই দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গেছে, মূলত কলেজ বিশ্ববিদ্যালয় ও স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণী পড়ুয়া সহ নব্য ভোটারদের নিজেদের বাগে আনতে এবং রাজ্যের শাসক দল তৃণমূল সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে তৃণমূলের সঙ্গে তাদের পরিচয় করাতেই এই উদ্যোগ নিচ্ছে ঘাসফুল শিবির। “ডিজিটাল চ্যালেঞ্জ” নামে এই কর্মসূচির মূল দায়িত্বে রয়েছে তৃণমূলের সোশ্যাল মিডিয়া সেল। বর্তমানে যা দেখভাল করছেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, ইতিমধ্যেই গতকাল উত্তর 24 পরগনার বারাসাতে পরীক্ষামূলকভাবে পাইলট প্রজেক্ট হিসেবে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল। যেখানে 61 টি স্কুল এবং কলেজ থেকে মোট 206 টি টিম অংশ নিয়েছিল। আর আজ বারুইপুরে তার দ্বিতীয় দফা অনুষ্ঠিত হতে চলেছে। এখানে 15 টি কলেজ এবং 216 টি স্কুল সহ মোট 216 টি টিম যোগ দেবে।

জানা গেছে, প্রাথমিক পর্বে উত্তীর্ণ প্রতিযোগীদের বাছাই করার দায়িত্বে থাকবেন তৃণমূলের সোশ্যাল মিডিয়া সেলের যুগ্ম আহ্বায়ক দীপ্তাংশু চৌধুরী বা সুপর্ন মৈত্র। তবে চূড়ান্ত পর্বে কুইজ মাস্টারের ভূমিকায় দেখা যাবে ডেরেক ও ব্রায়েনকে। কিন্তু ঠিক কি কি প্রশ্ন থাকছে এই কুইজে? পশ্চিমবঙ্গ সরকারের অফিসিয়াল পোর্টালের নাম কি? নোট বন্দি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বইয়ের নাম কি?

ভারতের বর্তমান লোকসভায় কোন দলের সর্বাধিক মহিলা প্রতিনিধি রয়েছেন? এই সমস্ত তৃণমূল কংগ্রেস সম্পর্কিত প্রশ্নই করা হচ্ছে কুইজে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের সংগ্রাম, রাজ্যের বিভিন্ন সরকারি প্রকল্প, বাংলার সংস্কৃতি, কৃষ্টি নিয়েও নানা প্রশ্ন থাকছে তৃণমূলের এই “ডিজিটাল কুইজ” কর্মসূচিতে। তাহলে কি রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রে এই কুইজের আসর বসবে?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে তৃণমূলের মুখপত্র তথা কুইজ মাস্টার ডেরেক ও ব্রায়েন বলেন, “পাইলট প্রজেক্টের রিপোর্ট আমরা দলনেত্রীকে জমা দেব। আর দলনেত্রীর অনুমোদন পেলেই লোকসভা ভোটের আগে প্রায় 50 টা কুইজ প্রতিযোগিতা আমরা করব।” সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে নতুন ভোটারদের কাছে টানতে এবার ডিজিটাল চ্যালেঞ্জ নিল শাসকদল।

Top
error: Content is protected !!