এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটের আগেই এই পুরসভা নিয়ে এবার বড়সড় সিদ্ধান্ত তৃণমূল নেত্রীর – জানুন বিস্তারিত

ভোটের আগেই এই পুরসভা নিয়ে এবার বড়সড় সিদ্ধান্ত তৃণমূল নেত্রীর – জানুন বিস্তারিত

Priyo Bandhu Media

নাম নিয়ে বিরম্বনায় এবার বিধানসভা পুরসভা। তৃণমূল নেতৃত্বের বিভিন্ন কাজ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে আগেই, এবার আবার নতুন করে বিতর্কের জন্ম দিতে চলেছে তৃণমূল নেত্রীর নতুন সিদ্ধান্ত। রাজনৈতিক ক্ষমতায় থাকাকালীন এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল নেত্রী বিধাননগর পুরসভার নাম বদল করতে চলেছেন। এ নিয়ে ইতিমধ্যেই কথা শুরু হয়ে গেছে রাজনৈতিক মহলে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী পুরসভা ভোটের আগেই বিধাননগর পুরসভার নাম বদলে নতুন নামকরণ হতে পারে।

এবার পুরসভার ভোটের আগেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা পুরসভার নাম পরিবর্তন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছেন। সূত্রের খবর, বর্তমানে বিধান নগর এর ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় বিধাননগর পুরসভার নামবদলের প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রীকে। মুখ্যমন্ত্রীও তাতে প্রাথমিকভাবে সম্মতি জানিয়েছিলেন। বর্তমানে সেই নামবদলের সিদ্ধান্তকেই কার্যকর করতে উদ্যোগী হয়েছে তৃণমূল নেতৃত্ব।

বিধাননগর পুরসভার সঙ্গে রাজারহাট-গোপালপুর পুরসভার এবং মহিষবাথান পঞ্চায়েতের সংযুক্তিকরণ হয়েছিল বছর চারেক আগে। এবং তখন নাম হয়েছিল বিধাননগর পুরসভা। বিধান নগর পুরসভা নামাঙ্কিত একটি কর্পোরেশন গঠিত হয়েছিল। কিন্তু অভিযোগ, নতুন কর্পোরেশনে রাজারহাটের নাম পুরোপুরি উপেক্ষিত হয়।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

দলীয় সূত্রের খবর, বিধান নগর পৌরসভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের প্রস্তাব অনুযায়ী বিধাননগর পুরসভার নাম বদলে নতুন নাম হতে পারে বিধাননগর রাজারহাট পুরসভা এবং মুখ্যমন্ত্রীও এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। ইতিমধ্যে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বিধান নগর পুরসভার নাম পরিবর্তন নিয়ে বিধানসভায় সংশোধনী প্রস্তাব আনতে চলেছেন বলে জানা গেছে।

সমস্ত ঘটনা পর্যবেক্ষণ করে বিরোধী শিবিরের দাবি, তৃণমূল কংগ্রেস 2021 এর বিধানসভা নির্বাচন মাথায় রেখেই এই নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিতে চলেছে। 2019 এর লোকসভা নির্বাচনে রাজারহাট গোপালপুর বিধানসভার আসনে 743 ভোটে তৃণমূল পিছিয়েছিল। এবং তার পরেই শাসক শিবির যথেষ্ট চিন্তায় পড়ে যায় বলে দাবি বিরোধীদের। ইতিমধ্যে জানা গেছে রাজারহাট পুরসভার পরিষেবা নিয়ে সেখানকার বাসিন্দাদের মনে যথেষ্ট অসন্তোষ তৈরি হয়েছে। অতএব তৃণমূল কংগ্রেস নাম পরিবর্তন করে এই অসন্তোষ দূর করার চেষ্টা করছে বলে মনে করছে বিরোধীরা।

যদিও সমস্ত বিষয় পর্যবেক্ষণ করে বিরোধী শিবিরের দাবি, তৃণমূল কংগ্রেস যাই করুক না কেন, বিরোধী শিবির যেভাবে সংগঠনের জোর বাড়িয়ে চলেছে, তাতে শাসক শিবিরের কাছে 2021 এর বিধানসভা নির্বাচন যথেষ্ট কঠিন হবে। অন্যদিকে, রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তৃণমূল কংগ্রেস নাম পরিবর্তন না করে যদি পুরসভার প্রয়োজনীয় পরিষেবার ওপর জোর দেন, তাহলে এলাকার জনমানসে তৃণমূল কংগ্রেস প্রকৃত সুশাসক হিসাবে ছাপ ফেলবে। আপাতত সমস্ত বিষয়টির দিকে নজর রাখছেন রাজ‍্যের রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!