এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ থেকে আন্তর্জাতিক সীমান্ত সীল – ভোটের জন্য ক্রমশ প্রস্তুত হচ্ছে কোচবিহার ও আলিপুরদুয়ার

কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ থেকে আন্তর্জাতিক সীমান্ত সীল – ভোটের জন্য ক্রমশ প্রস্তুত হচ্ছে কোচবিহার ও আলিপুরদুয়ার

আসন্ন লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট অনুযায়ী রাজ্যের প্রথম দফা অর্থাৎ আগামী 11 এপ্রিল ভোট হতে চলেছে কোচবিহার এবং আলিপুরদুয়ারে। আর হাতে গোনা আর কয়েক দিনের পরে এই নির্বাচন অনুষ্ঠিত হলে এবার সেই নির্বাচনের নদিন আগেই গতকাল মঙ্গলবার আলিপুরদুয়ার এবং ময়নাগুড়িতে কেন্দ্রীয় বাহিনী নামিয়ে দেওয়া হল।

সূত্রের খবর, এদিন আলিপুরদুয়ারের দুই কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে। আর কেন্দ্রীয় বাহিনী উপস্থিত হয়ে এদিন বীরপাড়া, ফালাকাটা, জটেশ্বর, খাউচাঁদপাড়া কালচিনি, জয়গা, সুভাষিনী চা বাগান, হাসিমাড়া, শোভাগঞ্জ, কোর্টমোড় ট্রান্সপোর্ট মোড় এবং বিভিন্ন ওয়ার্ডে রুটমার্চ করেছে বলে খবর।

এদিকে নির্বাচনের আগে যাতে সীমান্তে কোনোরূপ অশান্তি না হয়, তার জন্য ইতিমধ্যেই আন্তর্জাতিক সীমান্তও সিল করা হয়েছে। তবে নির্বাচনের দিন কুমারগ্রামের অসম- বাংলা আন্তঃরাজ্য সীমান্ত খোলা থাকবে বলেই জানা গেছে। এদিকে নির্বাচনের 9 দিন আগে জেলায় কেন্দ্রীয় বাহিনী আসা প্রসঙ্গে এদিন জেলার অতিরিক্ত জেলা শাসক সুনীল আগরওয়াল বলেন, “আপাতত 1 কোম্পানি বিএসএফ জওয়ান এসেছে। তারা কয়েকটি দলে ভাগ হয়ে পাহাড়পুর, রাজগঞ্জের কুকুরজান, ক্রান্তি, নাগরাকাটা ও ময়নাগুড়িতে রুটমার্চ শুরু করেছে।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিকে নির্বাচন প্রক্রিয়াকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য জেলায় কেন্দ্রীয় বাহিনীর আসাকে স্বাগত জানিয়েছে প্রায় সমস্ত রাজনৈতিক দলই। এদিন এই প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা তৃণমূলের সভাপতি মোহন শর্মা বলেন, “এটা নির্বাচন কমিশনের বিষয়। জেলায় কেন্দ্রীয় বাহিনী এসেছে। আমরা স্বাগত জানাই।”

অন্যদিকে কেন্দ্রীয় বাহিনীর আরও আগে আসা উচিত ছিল। তবে দেরীতে হলেও এই কেন্দ্রীয় বাহিনী এসেছে তাতে আমরা খুশি বলে জানান আলিপুরদুয়ার জেলা বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। সব মিলিয়ে এবার প্রথম দফার নির্বাচন উপলক্ষে ইতিমধ্যেই উত্তরবঙ্গে প্রবেশ করতে শুরু করল কেন্দ্রীয় বাহিনী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!