এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটকর্মী ও তাঁদের প্রশিক্ষণ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের – জানুন বিস্তারিত

ভোটকর্মী ও তাঁদের প্রশিক্ষণ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের – জানুন বিস্তারিত

আসন্ন লোকসভা ভোটে অনেক অত্যাধুনিক পদক্ষেপ গ্রহণ করেছে জাতীয় নির্বাচন কমিশন। ইতিমধ্যেই প্রায় পাঁচলক্ষ ভোট কর্মীর নাম নথিভূক্ত করে রাজ্যজুড়ে অনলাইনে এই ভোটকর্মীদের ডেটাবেস তৈরি করেছে নির্বাচন কমিশন। আর এই ভোটকর্মীদের ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার সাথে সাথেই তিন দফায় প্রশিক্ষণ দেওয়া হবে বলেও খবর পাওয়া গেছে।

সূত্রের খবর, আগামী শুক্রবার বিকেল চারটের সময় ডেপুটি নির্বাচন কমিশন সুদীপ জৈন রাজ্যের সমস্ত জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারের সাথে দিল্লি থেকে একটি ভিডিও কনফারেন্স’ করবেন। আর এর পরদিনই অর্থাৎ আগামী শনিবার লোকসভা ভোটের প্রস্তুতি নিয়ে রাজ্যের সমস্ত জেলার জেলাশাসকের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাবের।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, এই রাজ্যে প্রায় 79 হাজার বুথ রয়েছে। আর সুষ্ঠুভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে গেলে প্রতিটি বুথে 5 জন করে ভোটকর্মী প্রয়োজন। এদিকে ভোটের আগে ভোটকর্মীদের সেই নামের তালিকা তৈরীর জন্য একটি অ্যাপ তৈরি করা হয়। জানা গেছে, সেই অ্যাপে ভোটারদের নাম ডাউনলোড করার কাজও প্রায় শেষ হয়ে গিয়েছে।

ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের আগে রাজ্যের কোন জেলায় কি রকম ভোটের প্রস্তুতি চলছে তা খতিয়ে দেখতে শুরু করে দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব সহ অন্যান্য নির্বাচন কমিশনের কর্তারা। বুধবার দক্ষিণ 24 পরগনার আলিপুরে গিয়ে ভোট প্রস্তুতির গোটা বিষয়টি খতিয়ে দেখেন আরিজ আফতাব।

এদিন তার সাথে ছিলেন অতিরিক্ত সিইও ওঙ্কার সিং মীনাও। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে এবার ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে বিভিন্ন জেলায় তদারকি করছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকেরা।

আপনার মতামত জানান -
Top