এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বামেদের ভোট বিজেপিতে যাওয়া নিয়ে বিস্ফোরোক অভিযোগ কৃষকসভার দাপুটে নেতার

বামেদের ভোট বিজেপিতে যাওয়া নিয়ে বিস্ফোরোক অভিযোগ কৃষকসভার দাপুটে নেতার

এরাজ্যে বামেদের সংগঠনে ধস নামতে শুরু করেছে অনেকদিন আগে থেকেই। রাজ্যে তৃনমূলের বিরুদ্ধে যে ঠিকমত লড়াই দেওয়া যাচ্ছে না তার আক্ষেপ শোনা গেছে অনেক বাম নেতার গলাতেই। সম্প্রতি কয়েকটি নির্বাচনে বামেদের যেভাবে হারতে হয়েছে তাতে রাজ্য কমিটিকে একবার সমালোচিতও হতে হয়েছিল কেন্দ্রীয় কমিটির কাছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

সামনে 2019 এ এর লোকসভা ভোটে বিজেপি বিরোধী জোটে সিপিএম থাকলেও এরাজ্যে বিজেপির ভোটব্যাঙ্ক বাড়ায় কদিন আগেই সিপিএমকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “বিজেপির কাছে আজ সিপিএমটা বিক্রি হয়ে গেছে।” তবে এবার শুধু তৃনমূল দল নয়, বামেদের ভোট যে বিজেপিতে যাচ্ছে সেইব্যাপারে মুখ খুলে সেই সিপিএমকেই চাপে ফেলে দিলেন দার্জিলিং জেলা সিপিএম ও রাজ্য কৃষকসভার একসময়ের দাপুটে নেতা বীরেন নন্দী।

বিগত তিন বছর ধরে শারিরীক অসুস্থতার জন্য কার্যত গৃহবন্দী হয়েই এখন থাকতে হয় তাঁকে। খবরের কাগজ ও টিভি দেখে বাইরের খবর সম্পর্কে খোঁজ রাখেন তিনি। শরীর অসুস্থ থাকলেও একবার জীবেশ সরকার এসে খোঁজ নিয়েছিলেন।আর প্রায়শই আনিল সাহা ফোন করে খোঁজখবর নেন। আর তেমন কেউ এই নেতাকে মনে না রাখলেও বীরেন নন্দী এখনও দলকে ভোলেননি। নিজে যেতে না পারলেও দলের সদস্যপদ এখনও নবীকরন করে যাচ্ছেন।

আর তাইতো দল যে পথভ্রষ্ট হয়েছে সেই কথা উল্লেখ করে বীরেন নন্দী বলেন, ” সিপিএমের বর্তমান নেতারা বামপন্থার পথ থেকে সরে ক্ষমতার জন্য নীতিহীন সমুদ্রে তলিয়ে যাচ্ছে। আদর্শ ভুলে কংগ্রেসের সাথে জোট করায় বামপন্থীদের প্রতি মানুষের আস্থা হারিয়ে সকলে বিজেপিতে ঢুকছে।” মানুষের পাশে থেকে আন্দোলন না করাতেই সিপিএমের আজ এই অবস্থা বলেও জানান একসময়ের দাপুটে বাম নেতা বীরেন নন্দী। সব মিলিয়ে ফের দলের রননীতি নিয়ে প্রবীন নেতার তোপের মুখে সিপিএম।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!