এখন পড়ছেন
হোম > জাতীয় > পাঁচ রাজ্যের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনে “বড় ভূমিকায়” মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অফিসারেরা

পাঁচ রাজ্যের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনে “বড় ভূমিকায়” মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অফিসারেরা

রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সঙ্গে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের আদায়-কাঁচকলায় সম্পর্ক। প্রশাসন থেকে আইনশৃঙ্খলা, বিভিন্ন ইস্যুতে একে অপরের বিরুদ্ধে লড়তে সবসময়ই প্রস্তুত থাকেন তারা। রাজ্যের প্রশাসন তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে বলেও বিভিন্ন সময়ে এই রাজ্যে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন কেন্দ্রের নরেন্দ্র মোদি, অমিত শাহরা। কিন্তু এবারে সেই মমতা বন্দ্যোপাধ্যায়েরই ঘনিষ্ঠ অফিসারদের সাহায্য পেতে চায় কেন্দ্র সরকার। কিন্তু হঠাৎ এই উলটপুরান কেন

? প্রসঙ্গত উল্লেখ্য, দেশের পাঁচ রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, তেলেঙ্গানা এবং মেঘালয়ে আসন্ন বিধানসভা ভোট। আগামী নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যেই এই রাজ্যগুলিতে নির্বাচন হওয়ার কথা। আর তাই এই 5 রাজ্যের নির্বাচনে পর্যবেক্ষক এর জন্য বাংলার 55 জন আইএএস অফিসারকে চাইল কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

সূত্রের খবর, পুজোর মধ্যেই কেন্দ্রীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই বিষয়ে একটি চিঠি এসেছে নবান্নে। আর তারপরই 24 জনের একটি নামের তালিকা চূড়ান্ত করে তা পাঠিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে নভেম্বর মাসের প্রথমে এই অফিসারদের প্রশিক্ষণ দেয়া হবে। তবে তার মধ্যেও কিছু নামে আপত্তি রয়েছে কমিশনের। তবে এই ঘটনা যে নতুন নয় তা মনে করিয়ে দিচ্ছে বিশেষজ্ঞ মহলও।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কেননা অতীতে গুজরাট, উত্তরপ্রদেশের ভোটেও এ রাজ্য থেকে আইএএস অফিসাররা পর্যবেক্ষক হিসেবে গিয়েছিলেন। আর তাই পূর্বের সেই পরম্পরা কে ধরে রেখে আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা ভোটেও এই বাংলা থেকে আইএএস অফিসাররা যাবেন বলে সাফ জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!