এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচনের আগে যে ধাক্কা, নির্বাচনে বড় হার বিজেপির

লোকসভা নির্বাচনের আগে যে ধাক্কা, নির্বাচনে বড় হার বিজেপির

২০১৯ এ লোকসভা ভোটের আগে ফের বড় ধাক্কা খেলো বিজেপি। কর্নাটকে ফের হারের মুখে পড়লো বিজেপি। জানা যাচ্ছে কর্ণাটক পৌর নির্বাচনে বড় সর হার হলো বিজেপির আর লোকসভা ভোটের আগে বড় জয় পেলো কংগ্রেস। আজ কর্ণাটকে বিভিন্ন পুরসভার নির্বাচনের ফলাফল বের হয়।

তাতে জানা যাচ্ছে ২৬৬৪ ওয়ার্ডের মধ্যে আজ ২২৬৭ ওয়ার্ডের ফল বের হয়েছে। আর তাতেই অপ্রত্যাশিতভাবে হার হয়েছে বিজেপির। জানা যাচ্ছে এর মধ্যে কংগ্রেস পেয়েছে ৮৪৬টি ওয়ার্ড, তাদের জোট শরিক জেডিএস জিতেছে ৩০৭টি ওয়ার্ড। আর বিজেপি পেয়েছে ৭৮৮টি ওয়ার্ড। আর ২৭৭ টি ওয়ার্ড পেয়েছেন নির্দল প্রার্থীরা। এই নিয়ে উচ্ছাসিত কংগ্রেস শিবির। লোকসভা ভোটে যে ভালো ফল করবেন সে নিয়েও আশাবাদী তাঁরা। অন্যদিকে বিজেপি কিছুটা হলেও অস্বস্তিতে।

কেননা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুয়িরাপ্পা পরাজয় স্বীকার করে নিলেও এত ফল খারাপ হবে সে নিয়ে হতাশার সুর শোনা গেলো তাঁর গলায়। তিনি জানালেন এইরকম খারাপ ফল আশা করেননি। তিনি ভেবেছিলেন বিজেপি ভালো ফল করবে। প্রসঙ্গত,২০১৮ তে যে বিধান সভা ভোট হলো তাতেই বিজেপি সংখ্যাগরিষ্ঠতার অভাবে সরকার গড়েও ভেঙে দিতে বাধ্য হয়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু তাদের দাবি ছিল আগামী লোকসভা ভোট কর্ণাটক থেকে বিজেপি একটা ভালো সংখ্যক আসনে জয়লাভ করবে। এখন দেখার কে জেতে আর কে হারে। বিজেপির এখনো যদিও দমতে রাজি নয় তাদের দাবি ২০১৯ এর ভোট এখনো দেরি আছে বিজেপি ভালো ফল করবেই। অন্যদিকে কংগ্রেসের দাবি বিজেপিকে কোথাও খুঁজে পাওয়া যাবে না। থাকবে শুধু কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top