এখন পড়ছেন
হোম > জাতীয় > উত্তরপ্রদেশে মারা যাওয়া শ্রমিকদের পরিবারের জন্য বড়সড় ক্ষতিপূরন ঘোষনা মুখ্যমন্ত্রীর

উত্তরপ্রদেশে মারা যাওয়া শ্রমিকদের পরিবারের জন্য বড়সড় ক্ষতিপূরন ঘোষনা মুখ্যমন্ত্রীর

এরাজ্যের উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ও ইটাহারের মোট 21 জন যুবক বাইরে কাজ করতে গিয়েছিলেন। গত সোমবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের বেরেলিতে একটি বেসরকারি মোবাইল সংস্থার কেবল পাতার কাজ করতে গিয়ে এই 21 জনের মধ্যে মাটি চাপা পড়ে ছ জনের মৃত্যু হয় ও দু জন আহত হন। আহতদের চিকিৎসা চলছে সেখানে। এদিকে বাকি 13 জন যুবক সেদিনই জেলায় ফিরে এসেছেন।

বুধবার এই মৃত যুবকদের দেহগুলি রায়গঞ্জে ঢোকার কথা থাকলে অ্যাম্বুলেন্সে করে তা রায়গঞ্জ থানায় পৌছলে এলাকা জুড়ে তৈরি হয় শোকের আবহ। রাতেই মৃতদের মধ্যে বছর 28 নাজিমুল আলির মৃতদেহ সেদিনই বাড়িতে নিয়ে চলে যান তাঁর পরিবারের লোকেরা। আর বাকি 5 জনের মৃতদেহ এদিন রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতিলে দেহ সংরক্ষন হিসাবে বিশেষ কুলারে রেখে দেওয়া হলে পরদিনই পরিবারের তরফে তা নিয়ে যাওয়া হয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিকে এদিন হাসপাতালে মৃতদেহ নেওয়ার সময় হাজির ছিলেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, ইটাহারের তৃনমূলে নেতা আসলাম আলি সহ প্রমুখ। এদিন মৃতদেহ নিয়ে পরিবারের লোকেরা বাড়ির উদ্দ্যেশ্যে রওনা দিলে মৃতপ্রতিটি শ্রমিকের বাড়িতে গিয়ে দেখা করেন তৃনমূলের মন্ত্রী গোলাম রব্বানি। হাজির ছিলেন কংগ্রেসের মোহিত সেনগুপ্তও।

এদিন মুখ্যমন্ত্রীর কাছে এই মৃত পরিবারগুলির 1 জন করে সদস্যদের চাকরির আবেদন জানান এই কংগ্রেস নেতা। তবে সরকার যে পরিবারের পাশে সবসময় আছে সেই কথা উল্লেখ করে মন্ত্রী গোলাম রব্বানি বলেন, “মুখ্যমন্ত্রী মৃতদের পরিবার পিছু দুই লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষনা করেছেন। এছাড়াও গীতাঞ্জলী প্রকল্পে প্রতিটি পরিবারকে একটি ঘরও দেওয়া হবে। ভবিষ্যতে ভিনরাজ্যে আর কাউকে কাজ করতে যেতে হবে না।” তবে এই মৃতদেহ রাজ্যে আনার ব্যাপারে উত্তরপ্রদেশের বিজেপি সরকারের চূড়ান্ত অসহযোগীতার কথাও এদিন তুলে ধরেন মন্ত্রী। সব মিলিয়ে ভিনরাজ্যে গিয়ে মৃত শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে এনে তাঁদের পরিবারের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!