এখন পড়ছেন
হোম > রাজ্য > রথযাত্রাতেই সমর্থন বহর বোঝাতে উত্তরবঙ্গে অন্তত দুলাখি জমায়েত চাইছে গেরুয়া শিবির

রথযাত্রাতেই সমর্থন বহর বোঝাতে উত্তরবঙ্গে অন্তত দুলাখি জমায়েত চাইছে গেরুয়া শিবির

আসন্ন লোকসভা নির্বাচনে এই বাংলাকে টার্গেট করেছে বিজেপি। রাজ্যের 42 টি আসনের মধ্যে 22 টি আসন নিজেদের দখলে রাখতেই হবে এহেন নির্দেশনামা জারি করে কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে পাঠানো হয়েছে রাজ্য বিজেপিকে।

তবে আসন্ন লোকসভা নির্বাচনের আগে দলের প্রচার পর্বকে আরও জোরদার করতে আগামী ডিসেম্বর মাসে রাজ্যের তিন প্রান্ত থেকে রথযাত্রার কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। উত্তরবঙ্গের কোচবিহার জেলা থেকে এই রথযাত্রা শুরু হবে আগামী 7 ডিসেম্বর। যার সূচনা লগ্নে থাকার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের।

জানা গেছে, সেটি মদনমোহন মন্দিরে পুজো দিয়েই বিজেপির এই রথ যাত্রার সূচনা করা হবে। মূলত কোচবিহার জেলার সমস্ত বিধানসভা কেন্দ্র ছুয়ে যাওয়ার পাশাপাশি গোটা উত্তরবঙ্গের বিভিন্ন জেলার বিধানসভা কেন্দ্রগুলিও ছুয়ে যাবে বিজেপির এই রথ। আর এই রথযাত্রার কর্মসূচিকে এক অনন্য রূপ দিতে রাজ্য বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে কোচবিহার জেলা নেতৃত্বকে দু লক্ষ লোক জড়ো করার টার্গেট বেঁধে দেওয়া হয়েছে।

আর তাই সেই ঊর্ধ্বতন নেতৃত্তের পক্ষ থেকে বেঁধে দেওয়া জনসমাগমকে বাস্তবে রূপ দিতে গোটা কোচবিহার জেলা জুড়ে বিভিন্ন জায়গায় দলের এই রথযাত্রা কর্মসূচি উপলক্ষে প্রস্তুতি সভা করছে গেরুয়া শিবির। জানা গেছে, দলের এই রথযাত্রায় রেকর্ড সংখ্যক মানুষের উপস্থিতি নিশ্চিত করতে বিভিন্ন ব্লক নেতৃত্বকে নির্দেশ দেওয়ার পাশাপাশি এই কর্মসূচিতে কোনো জনপ্রিয় তারকাকে আনার কথাও চিন্তা ভাবনা করছে বিজেপি।

পাশাপাশি অসম এবং গ্রেটার নেতাদের ওপরও এই রথযাত্রায় যোগ দেওয়ার জন্য কথা চালাচ্ছে গেরুয়া শিবির। তবে এই দু লক্ষ লোকের জনসমাগম করা তাদের পক্ষে বড়ই চাপের বলে মনে করছেন জেলা বিজেপির অনেক নেতাই।

এদিন এই প্রসঙ্গে কোচবিহার জেলা বিজেপির সভানেত্রী মালতি রাভা বলেন, “আগামী 7 ডিসেম্বর কোচবিহার থেকে বের হওয়া রথযাত্রায় দু লক্ষের বেশি মানুষকে জড়ো করার টার্গেট নেওয়া হয়েছে। তবে বিভিন্ন জায়গায় শাসকদলের সন্ত্রাস হয়েছে। আর সেই সন্ত্রাসকে মোকাবিলা করেই সকলকে এই রথযাত্রায় যোগদান করতে আহ্বান জানানো হচ্ছে।”

রাজনৈতিক মহলের মতে, এই কোচবিহার জেলার বিজেপি রথযাত্রা এবারে বড়ই চ্যালেঞ্জের। কেননা বিগত পঞ্চায়েত নির্বাচনে আশাজনক ফল লাভের স্বপ্ন দেখেও সাংগঠনিক ত্রুটির কারণে এই জেলায় কার্যত মুখ থুবরে পড়েছে তারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ফলে আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারের অঙ্গ হিসেবে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের ডাকা এই রথযাত্রা কর্মসূচি ঠিক কতটা সাফল্যের সঙ্গে পালন করতে পারেন কোচবিহার জেলার বিজেপি নেতারা এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!