এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নজরে উত্তরবঙ্গের সম্ভবনাময় আসন, গেরুয়া শিবিরের কর্মিসভা করতে আসরে একেবারে কেন্দ্রীয় নেতৃত্ব

নজরে উত্তরবঙ্গের সম্ভবনাময় আসন, গেরুয়া শিবিরের কর্মিসভা করতে আসরে একেবারে কেন্দ্রীয় নেতৃত্ব

আসন্ন লোকসভা ভোটে বাংলা থেকে ২২ টি আসন জয়ের লক্ষ্যমাত্রা রেখেছে বিজেপিতে। পাশাপাশি উত্তরবঙ্গেও গেরুয়া ঝড় তোলার ইঙ্গিত দফায় দফায় কেন্দ্রীয় নেতৃত্বরা সভা করে জানিয়ে দিয়েছেন। চলতি মাসেই লোকসভা ভোটের নির্ঘন্ট প্রকাশিত হয়ে যাবে।

এরমধ্যে দলীয় সংগঠনকে পোক্ত করতে দুই দিনাজপুর এবং শিলিগুড়িতে জেলার নেতৃত্বদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ। গতকাল মালদহে বৈঠক শেষ করে আজ বালুরঘাটে বৈঠক করার কথা রয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের।

এরপর আগামীকাল অর্থাৎ শনিবার রায়গঞ্জ এবং রবিবার শিলিগুড়িতে বৈঠক করবেন তিনি। বৈঠকে প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন বিজেপি’র রাজ্য সহকারী পর্যবেক্ষক অরবিন্দ মেনন। আসন্ন লোকসভা ভোট জয়ের স্ট্র্যাটাজি ঠিক করতেই কর্মীদের নির্দেশ দেবেন তিনি। প্রত্যেক পঞ্চায়েত থেকে বিজেপির একজন করে কর্মী এবং জেলা কমিটির সদস্যরা বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

আজ,শুক্রবার বালুরঘাটের সত্যজিৎ মঞ্চে বৈঠক শেষ করে জেলাকমিটির সদস্যদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব,এমনটাই খবর বিজেপি সূত্রের। এ প্রসঙ্গে বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি শুভেন্দু সরকার জানিয়েছেন, লোকসভা নির্বাচনের মুখে দলের সাংগঠনিক শক্তিবৃদ্ধির প্রয়োজনেই কেন্দ্রীয় নেতৃত্বের এই বৈঠকে আয়োজন।

লোকসভা নির্বাচনে জয়ের লক্ষ্যে নেতা-কর্মীদের নির্দিষ্ট দায়িত্ব যেমন তিনি দিয়ে যাবেন,তেমনি সভায় স্থানীয় স্তরে নির্বাচনী রণকৌশল নিয়েও আলোচনা হবে। লোকসভা ভোটের মুখে এই সভা অত্যন্ত গুরত্বপূর্ণ বলেই জানালেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

ওদিকে,বিজেপির সূত্র থেকে জানা গিয়েছে,লোকসভা ভোটে বিজেপির তরফ থেকে লড়াই করার ইচ্ছে প্রকাশ করে কয়েকশো আবেদন জমা পড়েছে দক্ষিণ দিনাজপুরে। বালুরঘাট লোকসভা কেন্দ্র জয় এবারের নির্বাচনে বেশ চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে বিজেপির কাছে। কারণ এই লোকসভা কেন্দ্র একসময় বামেদের দুর্ভেদ্য ঘাঁটি হলেও কালে কালে তৃণমূল ভালোই শক্তিসঞ্চয় করেছে৷ ওদিকে পিছিয়ে নেই বিজেপিও।

তবে বালুরঘাটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কথাও অজানা নয় কারো। সেই গোষ্ঠীদ্বন্দ্বের ফায়দা লুটেই জয় হাসিল করতে চাইছে বিজপি। আর সেই লক্ষ্যে পৌছানোকেই পাখির চোখ করে আগেভাগেই কোমর বেঁধে ময়দানে ঝাপিয়ে পড়েছে তাঁরা। দলের কেন্দ্রীয় স্তরের নেতারাই জেলার নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে রণকৌশল স্থির করছেন।

এদিনের বালুরঘাটের বৈঠকে কয়েকশো নেতা-কর্মীদের উপস্থিতিতে সত্যজিৎ মঞ্চে বৈঠক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব। সেই বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্ব কী বলেন তা নিয়েই দলের নেতা-কর্মীদের মধ্যে চূড়ান্ত কৌতূহল রয়োছে। এই জেলা সফরকালে অন্য দল থেকে আসা বেশি কিছু সদস্যকে বিজেপিতে যোগদানের পর্বও রয়েছে বলেই জানা গিয়েছে বিজেপি সূত্রের খবরে।

Top
error: Content is protected !!