এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তরবঙ্গে গেরুয়া হাওয়াকে “ঝড়ে” রূপান্তরিত করতে একযোগে আসরে হাজির হবেন নরেন্দ্র মোদী-অমিত শাহ

উত্তরবঙ্গে গেরুয়া হাওয়াকে “ঝড়ে” রূপান্তরিত করতে একযোগে আসরে হাজির হবেন নরেন্দ্র মোদী-অমিত শাহ

আসন্ন লোকসভা নির্বাচনের অনেক আগে থেকেই রাজ্যে এসে রাজ্যের 42 টি লোকসভা আসনের মধ্যে 22 থেকে 23 টি আসন নিজেদের দখলে রাখবার জন্য দলীয় নেতৃত্বকে টার্গেট বেঁধে দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর সেইমতো লোকসভা নির্বাচনের দামামা বাজার কিছুদিন পর নিজেদের দলীয় প্রার্থী তালিকা ঘোষণার পরেই এবার উত্তরবঙ্গের মাটি থেকে বাংলায় গেরুয়া ঝড় তোলার পরিকল্পনা নিলেন নরেন্দ্র মোদী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

বস্তুত, এবারের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের প্রায় সবকটি লোকসভা আসনই নিজেদের দখলে থাকবে বলে আশাবাদী গেরুয়া শিবির। আর তাই এবারে সেই আসনগুলোকে একেবারে নিশ্চিত করতে উত্তরবঙ্গ দিয়েই নিজের প্রচার শুরু করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্রের খবর, আগামী 3 এপ্রিল শিলিগুড়িতে একটি জনসভা করবেন তিনি। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই সভার আগের দিন 2 এপ্রিল শিলিগুড়িতে উত্তরবঙ্গের আটটি লোকসভা কেন্দ্রে ভোটের রণকৌশল ঠিক করতে গোপন বৈঠক করার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। ফলে সেদিক থেকে শিলিগুড়ি জনসভায় নরেন্দ্র মোদির পাশাপাশি অমিত শাহ উপস্থিত থাকতে পারেন বলে মনে করছে বিজেপির একাংশ।

আর যদি মোদী-শাহর জুটি শিলিগুড়ির এই জনসভায় উপস্থিত থাকে তাহলে রাজ্যের শাসক দল তৃণমূলের পক্ষে আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের সব কটি লোকসভা আসন রক্ষা অত্যন্ত কঠিন হয়ে দাঁড়াবে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে 3 এপ্রিলের পর আগামী 4 ই এপ্রিল দুর্গাপুর, 7 এপ্রিল খড়গপুর এবং 9 এপ্রিল কলকাতায় একটি বিশেষ কর্মীসভা করার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির। অন্যদিকে শিলিগুড়ির পাশাপাশি আসানসোল, কৃষ্ণনগর, শ্রীরামপুর এবং কলকাতাতে জনসভা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলে খবর।

তবে শুধু মোদী-শাহই নয়, বাংলায় গেরুয়া ঝড় তোলার জন্য হিন্দুত্বের পোস্টার বয় হিসেবে পরিচিত উত্তরবঙ্গের হেভিওয়েট মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও বাংলায় আনতে চলেছে বিজেপি। জানা গেছে, রায়গঞ্জ, বসিরহাট, মালদহ ও ঘাটালেও দলীয় প্রার্থীদের প্রচার করার পাশাপাশি দক্ষিণ কলকাতায় প্রচার করতে পারেন এই হেভিওয়েট বিজেপি নেতা।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, আসন্ন লোকসভা নির্বাচনে বাংলাকেই এবার মূল টার্গেট করেছে বিজেপি। আর তাইতো প্রার্থী তালিকা ঘোষণার পর এবার দলীয় প্রার্থীদের নিয়ে হেভিওয়েট নেতাদের নিয়ে এসে নিজেদের প্রচারপর্বে আর এক ফোটাও দেরি করতে চায়না গেরুয়া শিবির। তাই তো আগামী 3 এপ্রিল উত্তরবঙ্গের মাটি থেকেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে দিয়ে তাদের নির্বাচনী প্রচার শুরু করে দিতে উদ্যোগী বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!