এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তর দিনাজপুরের উন্নয়নের জোয়ার শুরু, 24 কোটি টাকা ব্যয়ে 4 সেতুর কাজের উদ্বোধন

উত্তর দিনাজপুরের উন্নয়নের জোয়ার শুরু, 24 কোটি টাকা ব্যয়ে 4 সেতুর কাজের উদ্বোধন

সারা রাজ্যের পাশাপাশি উত্তরবঙ্গকেও যাতে এই উন্নয়নের নতুন রূপ দেওয়া যায় সেই ব্যাপারে ক্ষমতায় আসার পর থেকেই উদ্যোগী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি উত্তরবঙ্গের উন্নয়নে তৈরি করেছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরও।

বর্তমানে যেই দপ্তরের মন্ত্রী হিসেবে দায়িত্বভার সামলাচ্ছেন রবীন্দ্রনাথ ঘোষ। এবারে মুখ্যমন্ত্রীর সেই উত্তরবঙ্গকে উন্নয়নে সাজানোর স্বপ্নকে বাস্তবায়িত করতে উদ্যোগী হল উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। সূত্রের খবর, গতকাল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইটাহার ব্লকে 24 কোটি টাকা ব্যয়ে মোট চারটি সেতুর কাজের শিলান্যাস করলেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

জানা গেছে, রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের সাগর নদীর উপরে নিমতলা ঘাটে 9 কোটি 83 লক্ষ 36 হাজার 658 টাকায় একটি সেতু তৈরি করবে রাজ্য সরকার। আর এই সেতুর দ্বারা উপকৃত হবেন বাহিন গ্রাম পঞ্চায়েতের ট্যাগরা, লহুজ, গৌরীগ্রাম পঞ্চায়েত এবং বালিরপাড় সহ বিভিন্ন এলাকার মানুষ।

অন্যদিকে ইটাহারের শ্রীমতি নদীর উপরে নুরীহাট সেতু তৈরিতে বরাদ্দ হয়েছে 3 কোটি 16 লক্ষ 35 হাজার 667 টাকা। এদিন এটিরও শিলান্যাস করেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। আর এই সেতুর জেরে উপকৃত হবেন দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের আদ্যখন্ড গ্রাম সহ বেশ কিছু এলাকা।

এদিকে ইটাহারের গুলন্দর 2 গ্রাম পঞ্চায়েতের সুই নদীর উপরে বড়বিল্লা সেতুর জন্য বরাদ্দ হয়েছে 7 কোটি 28 লক্ষ 24 হাজার 173 টাকা। এছাড়াও ইটাহারের দুর্লভপুর গ্রামের নদীর উপরে 3 কোটি 32 লাখ 39 হাজার 922 কোটি টাকা বরাদ্দ আরও একটি সেতুর এদিন শিলান্যাস করেন মন্ত্রী। যার জেরে উপকৃত হবেন উজানিতোর, তিলিপুর, বানবোল সহ ওপাড়ের বিভিন্ন গ্রাম।

তবে শুধুই এই চারটি সেতুর শিলান্যাসই নয়, এদিন গোয়ালপুকুর 1 ব্লকের পিতানি নদীর ওপর সিংনাথ ঘাটের একটি সেতু নির্মাণের জন্য 5 কোটি 68 লাখ 42 হাজার 290 টাকা বরাদ্দ করে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। পাশাপাশি এদিনের এই শিলান্যাস অনুষ্ঠানে ইসলামপুরের দাড়িভিটেও একটি সেতু নির্মাণের আশ্বাস দিয়েছেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। কিন্তু ঠিক কবে তৈরি হবে এই সেতু?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের সহকারী বাস্তুকার তন্ময় সাহা বলেন, “আমরা খুব শীঘ্রই এগুলির কাজ শুরু করবো। আশা করছি এক থেকে দেড় বছরের মধ্যে এই নির্মাণকার্য সম্পন্ন হবে।” সব মিলিয়ে উত্তর দিনাজপুরে 4 সেতুর শিলান্যাস করে লোকসভার আগে উন্নয়নের বন্যা বইয়ে দিলেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!