এখন পড়ছেন
হোম > রাজ্য > উড়ালপুল নির্মাণে কেন্দ্র দেয় নি কানাকড়িও, অথচ বসাতে চায় টোল – পিছোচ্ছে উদ্বোধন

উড়ালপুল নির্মাণে কেন্দ্র দেয় নি কানাকড়িও, অথচ বসাতে চায় টোল – পিছোচ্ছে উদ্বোধন

গত 2014 সালে কেন্দ্রের ইউপিএ সরকারের আমলে কোলকাতার মহেশতলায় উড়ালপুল প্রকল্পে অনুমোদন দেয় জওহরলাল নেহেরু ন্যাশনাল আরবান রিনিউয়াল মিশন। সূত্রের খবর, এইপ্রকল্পে কেন্দ্র 33% ও বাকি টাকা রাজ্য ও নির্মানসংস্থার দেওয়ার কথা থাকলেও 2014 র লোকসভায় কেন্দ্রে ইউপিএকে সরিয়ে ক্ষমতায় এনডিএ সরকার বসলে এই উড়িলপুল আদৌ হবে কি না তা নিয়ে তীব্র জটিলতা তৈরি হয়।

এদিকে ক্ষমতায় এসেই এই জেএনএনইউআরএম-এর নাম বদলে অটলবিহারী বাজপেয়ীর নামে তা অম্রুত প্রকল্প নাম রেখে সেই প্রকল্প থেকে এই রাজ্যের উড়ালপুলের অনুমোদন তুলে নেয় বিজেপি সরকার। এদিকে কেন্দ্র এই উড়ালপুলে কোনো সাহায্য না করায় রাজ্য সরকারই কেএমডিএকে দিয়ে এই কাজ করাবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আর এরপরই রাজ্য সরকারের উদ্যোগে 2015 সালে এই উড়ালপুল তৈরির কাজ শুরু হলে তা এখন প্রায় শেষ পর্যায়ে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

কিন্তু ফের এই কাজে সমস্যার ভ্রুকুটি দেখা দিতে শুরু করেছে। অভিযোগ, উড়ালপুল তৈরিতে একটাকাও বরাদ্দ না করলেও সেখানে টোল বসানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। আর এতেই চরম ক্ষুদ্ধ সেখানকার মানুষ। জানা গেছে, এই টোল বসানো নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে একটি গনস্বাক্ষর সংগ্রহ করে একটি আবেদনপত্র রাজ্য সরকারের কাছে পাঠিয়েও দিয়েছে এই মহেশতলা এলাকার বাসিন্দারা। এমনকী এবিষয়ে একটি চিঠি তাঁরা মহেশতলার তৃনমূল বিধায়ক তথা পৌরসভার চেয়ারম্যান দুলাল দাসকেও পাঠিয়েছে। এদিকে উড়ালপুল বসানোতে সাহায্য না করে সেই উড়ালপুল তৈরি হলে তাতো টোল বসিয়ে সাধারন মানুষদের কাছ থেকে ট্যাক্স নেওয়া নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকেই।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!