এখন পড়ছেন
হোম > জাতীয় > উন্নয়ন থমকে যাওয়ায় যুক্তিতে পঞ্চায়েত মামলায় সুপ্রিম রায় মিললেও, এখনও শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে বোর্ড গঠন হল না

উন্নয়ন থমকে যাওয়ায় যুক্তিতে পঞ্চায়েত মামলায় সুপ্রিম রায় মিললেও, এখনও শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে বোর্ড গঠন হল না

পঞ্চায়েতের মাধ্যমে গ্রামের উন্নয়ন হয়। আর তাই দীর্ঘদিন ধরে দেশের শীর্ষ আদালতে মামলা চলার কারণে বোর্ড গঠন না হওয়ায় আটকে ছিল সেই উন্নয়ন। কিন্তু সেই আইনি জট কেটে যাওয়ার পর রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে বোর্ড গঠন হলেও এখনও পর্যন্ত জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতিতে কর্মাধ্যক্ষ নির্বাচন না হওয়ায় থমকে রয়েছে উন্নয়ন। আর এই বোর্ড গঠন না হওয়ার পেছনে শাসকদলের গোষ্ঠী কোন্দলকেই দায়ী করছেন অনেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 28 সেপ্টেম্বর এই জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতিতে বোর্ড গঠন করে তৃণমূল কংগ্রেস। কিন্তু সেই পঞ্চায়েত সমিতি গঠন করলেও সেখানে কে কর্মাধ্যক্ষ হবেন তা নিয়ে শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল বিবাদ শুরু হয়। এদিকে গন্ডগোলের আশঙ্কায় স্থগিত করে দেওয়া হয় সেই কর্মাধ্যক্ষের নির্বাচন প্রক্রিয়া। পরবর্তীতে গত 6 ই অক্টোবর সেই কর্মাধ্যক্ষ নির্বাচনের দিন ধার্য হলেও সেই দিনও কোনো এক কারণবশত তা করা সম্ভব হয়নি।

এদিকে দীর্ঘদিন ধরে কর্মাধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় এবং কর্মাধ্যক্ষ নির্বাচন না হওয়ার জন্য সেখানে উন্নয়ন না হওয়ায় সম্প্রতি এই ব্যাপার নিয়ে আদালতের দ্বারস্থ হন এই পঞ্চায়েত সমিতিরই কয়েকজন সদস্য। সূত্রের খবর, গত 11 ডিসেম্বর এই ব্যাপারে জেলা প্রশাসনকে এই জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ নির্বাচন করার জন্য নির্দেশ দেয় আদালত।

আর এরপরই আগামী 21 শে জানুয়ারি এই পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ নির্বাচনে প্রক্রিয়ার দিন স্থির করে জেলা প্রশাসন। দলের ভেতর পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ পদ নিয়ে গণ্ডগোলের জেরে যেভাবে এলাকার উন্নয়ন আটকে রয়েছে তা নিয়ে জেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় এলাকাবাসী এবং দলীয় নেতৃত্বরাও চরম পরিমাণে ক্ষুব্ধ।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সম্প্রতি এই ব্যাপারে খোদ দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও গোষ্ঠীকোন্দল বন্ধ করতে হুঁশিয়ারি দিয়ে গিয়েছেন।আর এবারে অবশেষে আদালতের নির্দেশে আগামী 21 শে জানুয়ারি এই জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতিতে নিয়োগের দিন স্থির হওয়ায় আশার আলো দেখছেন অনেকেই। এদিন এই প্রসঙ্গে হাওড়া মহকুমা শাসক (সদর) জয়ন্ত চক্রবর্তী বলেন, “আদালতের নির্দেশ মেনে আমরা ওখানে আগামী 21 শে জানুয়ারী কর্মাধ্যক্ষ নির্বাচন করব।”

তবে এই ব্যাপারে কোনোরূপ মন্তব্য করতে নারাজ সেই জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ ইব্রাহিম। অন্যদিকে কর্মাধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া এবং এলাকার উন্নয়নের সঙ্গে কোনো আপোস করা হবে না বলে জানিয়ে দিয়েছেন শাসকদলের জেলা নেতৃত্বরা।সব মিলিয়ে এবার দীর্ঘদিন ধরে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে জগৎবল্লভপুর পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ নির্বাচন প্রক্রিয়া স্থগিত হলেও অবশেষে আদালতের নির্দেশে সেই ব্যাপারে আশার আলো মিলতে শুরু করেছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!