এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উন্নাও কাণ্ড নিয়ে মুখ খুলে ফেসবুকে বিতর্কিত পোস্ট, তৃণমূল বিধায়কের পোস্ট ঘিরে জল্পনা

উন্নাও কাণ্ড নিয়ে মুখ খুলে ফেসবুকে বিতর্কিত পোস্ট, তৃণমূল বিধায়কের পোস্ট ঘিরে জল্পনা

লোকসভা নির্বাচনে দলের ভরাডুবি পরই দলের নেতা, মন্ত্রী, বিধায়ক, সাংসদদের মুখে লাগাম দেওয়ার কথা বলেছিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংযতভাবে যাতে প্রত্যেকে কথা বলে, তার জন্য দলীয়স্তরে নির্দেশ দিয়েছেন নেত্রী বলেও কানাঘুষো শোনা যাচ্ছিল। কিন্তু কথায় আছে, চোরা না শোনে ধর্মের কাহিনী।

এক্ষেত্রেও ঘটনাটা ঠিক তেমনই। নেত্রী যতই নির্দেশ দিন না কেন, তারা যে বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকবেন না, তা ফের প্রমাণ করে দিলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়ায় তাঁর বিভিন্ন মন্তব্য রাজ্য রাজনীতিতে শোরগোল তুলে দিয়েছিল। কিছু কিছু ক্ষেত্রে বিতর্ক এমন জায়গায় পৌঁছেছিল যে, তাকে নিয়ে ব্যাপক টানাপোড়েনের সৃষ্টি হয়েছিল। তবে এসব সত্ত্বেও যে তিনি দমবার পাত্র নন, তা ফের আরও একবার প্রমাণ করে দিলেন কোচবিহার জেলার দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিধায়ক উদয়ন গুহ।

বস্তুত, কিছুদিন আগেই উন্নাওয়ের ধর্ষিতার গাড়ি ট্রাকে পিষে দেওয়ার ঘটনা ঘটে। আর সেই ব্যাপারে মঙ্গলবার রাতে বিজেপি নেতাদের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করেন উদয়ন গুহ। যেখানে তার ভাষা অত্যন্ত কদর্য বলে অনেকে সেই পোস্টে কমেন্টও করেন। একজন বলেন, “ঘটনাটা নিঃসন্দেহে নিন্দনীয়। কিন্তু ভাষা একটু সংযত হলে ভালো হয়।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে আর একজন ব্যক্তি লেখেন, “আমি সত্যি বিশ্বাস করতে পারছি না। এখনও ভাবছি, পোস্টটা কি আপনি করেছেন! নাকি অন্য কেউ!” কিন্তু উন্নাওয়ের ধর্ষিতার এই ঘটনায় বিজেপি নেতাদের বিরুদ্ধে সমালোচনা করলেও কেন সেখানে কদর্য ভাষা ব্যবহার করলেন উদয়ন গুহ! এখন তা নিয়ে নানা প্রশ্ন তৈরি হয়েছে।

এদিন এই প্রসঙ্গে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, “যিনি এই ধরনের মন্তব্য করেছেন তিনি মানসিক রোগগ্রস্থ। মমতা বন্দোপাধ্যায়ের উচিত তাকে এখনই বরখাস্ত করা।” অন্যদিকে উদায়ন গুহর এই বক্তব্য প্রসঙ্গে সমালোচনার সুর শোনা গেছে সমাজকর্মী দোলন গঙ্গোপাধ্যায়ের গলাতেও।

এদিন তিনি বলেন, “হিংসার প্রতিবাদে যদি এমন হিংসাত্মক ভাষা ব্যবহার করা হয়, তাহলে নির্যাতনকারী এবং প্রতিবাদকারী একই দোষে দোষী।” এদিকে মঙ্গলবার রাতে পোস্টটি করলেও তা সেখান থেকে সরিয়ে নেন উদয়ন গুহ। কিন্তু কেন তিনি এই মন্তব্য করলেন!

এদিন এই প্রসঙ্গে তাকে প্রশ্ন করায় তিনি বলেন, “বিষয়টি যখন ডিলিট করা হয়েছে, তখন তা নিয়ে আর কোনো মন্তব্য নয়।” সব মিলিয়ে এবার উন্নাও কাণ্ড নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট করে সমালোচনার মুখে পড়লেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!