এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সুখবর! আমফানের ধাক্কা কাটিয়ে ক্রমশ ছন্দে ফিরছে আবহাওয়া, বাংলা মাথার কালো মেঘ কাটছে

সুখবর! আমফানের ধাক্কা কাটিয়ে ক্রমশ ছন্দে ফিরছে আবহাওয়া, বাংলা মাথার কালো মেঘ কাটছে


করোনা আবহের মধ্যেই শতাব্দীর অন্যতম ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফান আছড়ে পড়েছিল বাংলার বুকে। পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী, পূর্ব বর্ধমান সহ বিভিন্ন জেলায় ভয়ঙ্কর ঝড় ও বৃষ্টির কারণে হয়ে গেছে ব্যাপক ক্ষয়ক্ষতি। বহু গাছ, ইলেক্ট্রিক পোস্ট, মোবাইল টাওয়ার উল্টে গেছে। ফলে বহু জায়গাই বিদ্যুৎহীন, জলহীন। গৃহহারা হয়েছেন বহু মানুষ।

সব মিলিয়ে, এক কথায় দুর্বিষহ পরিস্থিতি। আর এই অবস্থায় এবার সুখবর শোনাল আবহাওয়া দপ্তর। আমফানের প্রভাব কাটিয়ে এবার বাংলার আবহাওয়ার খুব দ্রুত উন্নতি হতে চলেছে বলে জানাল হল। যদিও, উত্তরবঙ্গের বেশ কিছু অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু মতের উপর, বাংলার মাথায় যে প্রাকৃতিক দুর্যোগের কালো মেঘ চেয়ে ছিল তা কাটতে চলেছে বলে জানা গেছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, উত্তরবঙ্গের কয়েকটি জেলা বাদ দিয়ে মোটের উপর বাংলায় আজ রৌদ্রকরোজ্জ্বল দিনের দেখাই মিলবে। আজ দিনের তাপমাত্রা ২৮-২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ঘোরাফেরা করতে পারে। ফলে, খুব গরম বা খুব ঠান্ডা থাকবে। বৃষ্টির কারণে বাতাসে কিছুটা আপেক্ষিক আদ্রতা থাকলেও – তা অন্তত এই মে মাসের শেষের হাঁসফাঁস গরমের থেকে অনেকটাই স্বস্তিদায়ক হতে চলেছে।

এদিকে প্রাকৃতিক দুর্যোগ কেটে যাওয়াই, ঘূর্ণিঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার কাজ করা যাবে। দ্রুত সরিয়ে ফেলা যাবে ভেঙে পড়া গাছ বা সরিয়ে তোলা যাবে ইলেক্ট্রিকের ভেঙে পড়া পোস্ট। ফলে অনেক জায়গাতেই আজ বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া যাবে। এদিকে বিভিন্ন এলাকায় জমে থাকা জলও দ্রুত বার করে দেওয়া সম্ভব হবে। সবমিলিয়ে আমফানের পরেই প্রকৃতি একটু সদয় হতেই, দ্রুত বাংলাকে স্বাভাবিক করার কাজে হাত লাগাতে পারবে প্রশাসন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!