এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির সুপার চমক – রাজ্যের দুই প্রান্তে দুই হেভিওয়েট কেন্দ্রীয় নেত্রীকে প্রার্থী করে ঝড় তুলতে চলেছে বিজেপি

বিজেপির সুপার চমক – রাজ্যের দুই প্রান্তে দুই হেভিওয়েট কেন্দ্রীয় নেত্রীকে প্রার্থী করে ঝড় তুলতে চলেছে বিজেপি

যে কোন দিন ঘোষণা হতে পারে দেশের পরবর্তী লোকসভা নির্বাচনের নির্ঘন্ট। এই পরিস্থিতিতে ঘর গোছানো থেকে শুরু করে প্রার্থী তালিকা তৈরী – চূড়ান্ত প্রস্তুতি চলছে রাজ্যের রাজনৈতিক দলগুলির অভ্যন্তরে। এবারের নির্বাচনে রাজ্য থেকে ৪২ টির মধ্যে ৪২ টি আসনেই জিতিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী করার ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু, পাল্টা রাজ্য থেকে অন্তত ২২-২৩ টি আসন জেতার কথা জানিয়ে দিয়েছে বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের এই কথা যে শুধুমাত্র কথার কথা নয়, তা প্রমান করতে এবার প্রার্থী তালিকায় সুপার চমক দেওয়ার মাধ্যমেই বুঝিয়ে দিতে চাইছে গেরুয়া শিবির। এতদিন রাজ্য বিজেপির বিভিন্ন নেতার বা বাংলার অনেক সেলিব্রিটির নাম শোনা যাচ্ছিল বিজেপির প্রার্থী হিসাবে। কিন্তু, এবার আরও এক ধাপ এগিয়ে রাজ্য থেকে অন্তত দু-দুজন হেভিওয়েট কেন্দ্রীয় নেত্রীকে প্রার্থী করার পথে বিজেপি বলেই জানা গেছে। বিজেপির অভ্যন্তরে কান পাতলেই শোনা যাচ্ছে – বাংলায় প্রবল গেরুয়া হাওয়া বইছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর সেই গেরুয়া হাওয়াতে ভর করে বাংলা থেকে লোকসভায় প্রার্থী হতে চলেছেন বলিউডের ড্রিমগার্ল হেমা মালিনী। মথুরা থেকে দীর্ঘদিনের সাংসদ হেমা মালিনীকে এবার বাংলা থেকে দাঁড় করতে চাইছেন কেন্দ্রীয় বিজেপির একাধিক নেতা। এখনও কোনো কেন্দ্র ঠিক না হলেও – শোনা যাচ্ছে তাঁর জন্য প্রাথমিকভাবে দুটি কেন্দ্র ভেবে রাখা হয়েছে – দার্জিলিং ও মুর্শিদাবাদ। দার্জিলিং থেকে কেন্দ্রীয় মন্ত্রী এস এস আহলুওয়ালিয়া শেষ পর্যন্ত না দাঁড়ালে হেমা মালিনী সেখান থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর না হলে, তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন মুর্শিদাবাদ কেন্দ্র থেকে।

তবে, এখানেই চমকের শেষ নয় – কিছু ঠিকঠাক থাকলে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও এবার প্রার্থী হতে পারেন বাংলা থেকে। তাঁর ক্ষেত্রেও কেন্দ্র নিয়ে সঠিকভাবে কিছু জানা না গেলেও – জল্পনা ছড়িয়েছে তিনি প্রার্থী হতে পারেন হুগলি অথবা তমলুক কেন্দ্র থেকে। প্রসঙ্গত, এই দুটি কেন্দ্রই রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের গড় হিসাবে পরিচিত – একদিকে রত্না দে নাগ ও অপরদিকে অধিকারী পরিবার। কিন্তু বিজেপির আভ্যন্তরীন হিসাবে দু জায়গাতেই নাকি বেশ ভালো রকম গেরুয়া প্রভাব বেড়েছে, এই পরিস্থিতিতে হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীকে প্রার্থী করা গেলে হাওয়া নাকি সম্পূর্ণ ঘুড়ে যাবে। আর তাই রাজ্যের দুই প্রান্তে দুই হেভিওয়েট কেন্দ্রীয় নেত্রীকে প্রার্থী করে ঝড় তুলতে চাইছে গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!