এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূল সরকারের অনুন্নয়নের চিত্র স্পষ্ট করে অস্বস্তি বাড়ালেন খোদ দলীয় সেলিব্রিটি সাংসদ!

তৃণমূল সরকারের অনুন্নয়নের চিত্র স্পষ্ট করে অস্বস্তি বাড়ালেন খোদ দলীয় সেলিব্রিটি সাংসদ!

রাজ্যের সর্বত্র বেহাল রাস্তার চিত্র স্পষ্ট। রাজ্য সরকারের তরফ থেকে উন্নয়নের কথা ফলাও করে প্রচার করা সত্ত্বেও বেহাল রাস্তা নিয়ে কোন উন্নয়ন মানুষের চোখে পড়েনি। বেহাল রাস্তা মেরামতের দাবিতে রাজ্যের বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ নিত্যদিনের ঘটনা। ভাঙ্গা রাস্তার গর্তে জল জমে তা মরণফাঁদে পরিণত হয়, ফলে পথদুর্ঘটনা নিত্যদিনের ঘটনা। বহু রাস্তাই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এবার এই বেহাল রাস্তার কথা উঠে এল তৃণমূলের সেলিব্রেটি সংসদের কথায়। বেহাল রাস্তা নিয়ে খোদ পুরমন্ত্রীকে তিনি চিঠি লিখে জানিয়েছেন।

বেহাল রাস্তা নিয়ে এবার ক্ষোভে ফেটে পড়লেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। বারুইপুর কামালগাজি রাস্তার বেহাল অবস্থা নিয়ে তিনি মহানাগরিক তথা নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি লিখলেন। সূত্রের খবর, তাঁর চিঠিতে রাস্তা নিয়ে সরকারের অবহেলার চিত্রটি স্পষ্ট হয়ে উঠেছে। সাংসদ মিমি চক্রবর্তী বাইপাসের বেহাল রাস্তা মেরামতের আবেদন জানিয়েছেন পুরমন্ত্রীর কাছে।

তৃণমূল সাংসদের লেখা চিঠি থেকে জানা গেছে, তিনি পুরমন্ত্রীর কাছে আবেদন রেখেছেন, কামালগাজি থেকে বারুইপুর পর্যন্ত বাইপাসের অবস্থা অত্যন্ত খারাপ। নিত্যদিন দুর্ঘটনা ঘটে চলেছে এই রাস্তায়। তিনি নিজে এই রাস্তার বেহাল দশার সম্মুখীন হয়েছেন। ফলে দ্রুত ওই রাস্তার আবেদন ও মেরামতের প্রয়োজন বলে তিনি জানিয়েছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বারুইপুর কামালগাছি বাইপাস গড়ে উঠেছিল বাম আমলে। রাস্তা তৈরি করার জন্য সে সময় অনেক কাঠ খড় পোড়াতে হয়েছিল তৎকালীন রাজ্য সরকারকে। তবে এই বাইপাস গড়ে তুলতে বিশেষ ভূমিকা গ্রহণ করেছিলেন সিপিএম সাংসদ সুজন চক্রবর্তী। কিন্তু বর্তমানে বাইপাসের এই রাস্তাটি অত্যন্ত দুঃসহ অবস্থায় পৌঁছে গেছে। ফলে এবার এলাকার তৃণমূল সাংসদ নিজে উদ্যোগী হলেন রাস্তা মেরামতের বিষয়ে।

বিগত এক বছরে বারুইপুর কামালগাজি রাস্তা এতটাই খারাপ অবস্থায় পৌঁছে গেছে, যে সেই রাস্তা চলাচলের অযোগ্য হয়ে গেছে। মিমি চক্রবর্তী সাংসদ হওয়ার পর বারুইপুর কামালগাজি রাস্তা নিয়ে একের পর এক অভিযোগ পেয়েছেন স্থানীয়দের কাছ থেকে। তাই তিনি এবার পদক্ষেপ নিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি লিখে। সূত্রের খবর, মিমি চক্রবর্তী জানিয়েছেন, তিনি কলকাতা পুরসভার ওপর যথেষ্ট আশাবাদী, তাই এই রাস্তার শীঘ্রই মেরামত হবে বলে তিনি জানিয়েছেন।

এ তো গেল বারুইপুর কামালগাজি বাইপাসের রাস্তার বেহাল অবস্থা, কিন্তু সঠিকভাবে দৃষ্টিপাত করলে দেখা যাবে রাজ্যের সবকটি বেহাল রাস্তা মেরামতের আশায় দিন গুনছে। রাজ্যের প্রায় প্রতিটি জায়গা থেকেই বেহাল রাস্তার অভিযোগ আসছে গুচ্ছ গুচ্ছ। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে বেহাল রাস্তা খুব শীঘ্রই মেরামত করা হবে। যদিও নির্দিষ্ট কোন সময়ে এই মেরামতের কার্য শুরু হবে তা বলা হয়নি।

অন্যদিকে বিরোধী শিবির থেকে অভিযোগ করা হয়েছে, দীর্ঘদিন ধরে বেহাল রাস্তাগুলি মরণফাঁদে পরিণত হয়েছে। ফলে একের পর এক দুর্ঘটনায় প্রাণের বলি হচ্ছে, যার দায়িত্ব সরকার নেয় না। তবে সাধারণ মানুষের জন‍্য আশার কথা একটাই, সামনে 2021 এর বিধানসভা ভোটের দিকে তাকিয়ে যদি সরকার বেহাল রাস্তা মেরামত করার জন্য ব্যবস্থা গ্রহণ করে। আপাতত বেহাল রাস্তা মেরামতের জন্য সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে সবাই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!