এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > লোকসভায় ৪২-এ-৪২ না হলেও ৫-এ-৫ করতেই হবে! চরম লক্ষ্যে তৃনমূল কংগ্রেস!

লোকসভায় ৪২-এ-৪২ না হলেও ৫-এ-৫ করতেই হবে! চরম লক্ষ্যে তৃনমূল কংগ্রেস!

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস 42 এ 42 এর স্লোগান তুলেছিল। কিন্তু তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে 42 এ 42 এর স্লোগান তোলা হলেও তা 22 এই আটকে গেছে। কিন্তু তৃণমূল লোকসভায় তাদের টার্গেট পূরণ করতে না পারলেও বিজেপির খাসতালুক হিসেবে পরিচিত অর্জুন সিংহ এবং মুকুল রায়ের গড় উত্তর 24 পরগনায় 5 এ 5 পূর্ণ করতে তৎপর ঘাসফুল শিবির।

কিন্তু কি এই 5 এ 5? রাজনৈতিক মহলের একাংশ বলছেন, লোকসভা নির্বাচনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে বিজেপির টিকিটে দাঁড়িয়ে জয়লাভ করেছিলেন অর্জুন সিংহ। আর অর্জুনবাবু বিজেপিতে যোগদান করার পর থেকে উত্তর 24 পরগনার একাধিক পৌরসভার তৃণমূল কাউন্সিলররা বিজেপিতে যোগদান করতে শুরু করেন। যার মধ্যে ছিল, নৈহাটি, কাঁচরাপাড়া, হালিশহর, গাড়ুলিয়া এবং ভাটপাড়া পৌরসভা – যা চলে আসে বিজেপির দখলে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু কিছুদিনের মধ্যেই অবস্থার পরিবর্তন করতে শুরু করে। বিজেপির প্রতি মোহভঙ্গ হয়ে একাধিক কাউন্সিলর ফের ঘাসফুল শিবিরে নাম লেখান। যার ফলে নৈহাটি, গাড়ুলিয়া, কাঁচরাপাড়া, হালিশহর পৌরসভার রং গেরুয়া থেকে সবুজ হয়ে যায়। কিন্তু এই চার পৌরসভা তৃণমূল দখল করলেও তাদের এখন মূল টার্গেট ভাটপাড়া পৌরসভা। বিজেপির অর্জুন সিংহের গড় বলে পরিচিত ভাটপাড়া পৌরসভা দখল করে – বিজেপির পালের হাওয়া কেড়ে নিতে মরিয়া ঘাসফুল শিবির।

উত্তর 24 পরগনা জেলায় বিজেপির দখলে চলে যাওয়া এই পাঁচটি পৌরসভার মধ্যে পাঁচটিই, নিজেদের দখলে পুনরায় এনে বিজেপিকে বার্তা দিতে চাইছে‌ তৃণমূল কংগ্রেস বলে মত রাজনৈতিক মহলের। সূত্রের খবর, কালীপুজোর পরই ভাটপাড়া পৌরসভায় অনাস্থা আনবে তৃনমূল কংগ্রেস। বর্তমানে বিজেপির শক্ত ঘাঁটি বলে পরিচিত মুকুল রায় এবং অর্জুন সিংহের গড় উত্তর 24 পরগনার সব কয়টি পৌরসভা নিজেদের দখলে এনে বড় বার্তা দিতে মরিয়া শাসকদল।

লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস 42 এ 42 দখলের স্বপ্ন দেখলেও যেভাবে তা পূরণ করতে অসমর্থ হয়েছে, তাতে এবার দুধের স্বাদ ঘোলে মেটাতে পারবে কি শাসকদল? অর্জুন সিং কিন্তু এখন থেকেই হুঙ্কার ছেড়ে রেখেছেন। তবে, এখনও পর্যন্ত 4 টি পৌরসভা দখল করে 5 নম্বরটি দখল করে 42 এ 42 এর স্বপ্ন ভুলতে উত্তর 24 পরগনায় পাঁচে পাঁচে স্বপ্ন পূরণ করতে পারে কিনা তৃণমূল, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!