এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > দুর্নীতি ও স্বজনপোষন কোনোমতেই বরদাস্ত নয় – অভিযোগ প্রমাণে কড়া শাস্তি, জানালেন হেভিওয়েট তৃণমূল নেতা

দুর্নীতি ও স্বজনপোষন কোনোমতেই বরদাস্ত নয় – অভিযোগ প্রমাণে কড়া শাস্তি, জানালেন হেভিওয়েট তৃণমূল নেতা

মেয়াদ শেষ হওয়ার পরই তৃণমূল পরিচালিত বালুরঘাট পুরসভার বিদায়ী বোর্ডের বিরুদ্ধে একের পর এক অনিয়মের অভিযোগে প্রকাশ্যে আসায় তীব্র অস্বস্তিতে পড়ে ছিল শাসকদল তৃণমূল কংগ্রেস। যেখানে খোদ বিদায়ী বোর্ডের শাসক দলের একাধিক কাউন্সিলরদের বিরুদ্ধেই স্বজনপোষণের অভিযোগ উঠেছিল। দেখা গেছে, কোনো কাউন্সিলার নিজের স্ত্রী বা কোনো কাউন্সিলার নিজের জামাইকে পুরসভায় চাকরি দিয়েছেন। আর সেই ঘটনা প্রকাশ্যে আসায় দানা বেঁধেছে বিতর্ক।

এমনকি পুরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ঠিকাদারী লাইসেন্স নিজের স্ত্রী এবং ছেলেমেয়েদের নামে বের করে নিয়েছেন অধিকাংশ কাউন্সিলর বলে অভিযোগ উঠেছে। আর মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরই সেই সবনিয়ে সোচ্চার হয়েছেন বিরোধীরা। তবে শুধু বিরোধীরাই নয়, বালুরঘাট পৌরসভার বিদায়ী কাউন্সিলরদের মধ্যে সৎপথে থাকা একাধিক কাউন্সিলার এই ব্যাপারে দলের শীর্ষ নেতৃত্বের কাছে একটি অভিযোগও জানিয়েছিলেন। আর খোদ তৃণমূলের দখলে থাকা বালুরঘাট পুরসভার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরই একের পর এক অনিয়ম এইভাবে প্রকাশ্যে আসায় প্রবল অস্বস্তিতে পড়তে হচ্ছিল শাসক দলকে।

কিন্তু সামনেই একদিকে লোকসভা নির্বাচন, আর অন্যদিকে মেয়াদ উত্তীর্ণ বালুরঘাট পৌরসভার নির্বাচন। তাই সেই নির্বাচনে যাতে এর কোনো প্রভাব না করে সেজন্য এবার অভিযুক্ত বিদায়ী কাউন্সিলরদেরকে সতর্ক করে দিলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি বিপ্লব মিত্র। দলের বিদায়ী কাউন্সিলরদের মধ্যে কারোর বিরুদ্ধে ওঠা অভিযোগ যদি সত্যি প্রমাণিত হয় তাহলে দল যে কাউকেই রেয়াত করবে না এদিন তা কার্যত স্পষ্ট ভাষায় জানিয়ে দেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর এদিন বালুরঘাট পৌরসভার একের পর এক অনিয়ম প্রকাশ্যে আসা প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি বিপ্লব মিত্র বলেন, “বালুরঘাট পুরসভার বিদায়ী বোর্ডের আমাদের দলের কয়েকজন কাউন্সিলরদের বিরুদ্ধে স্বজনপোষণ এবং অনিয়মের অভিযোগ উঠেছে। শুনেছি, নিজের পরিচিতদের চাকরিতে অনেকেই নিয়োগ করিয়ে দিয়েছেন‌। কিন্তু এটা কখনই কাম্য নয়। যদি কেউ বৈধ উপায়ে চাকরি পেয়ে থাকেন, তাহলে ভালো। কিন্তু অসৎ উপায়ে কেউ নিয়োগ হলে আমি ছেড়ে কথা বলব না। প্রয়োজনে তাঁদের বিরুদ্ধে শোকজ, সাসপেন্ড এবং বহিষ্কারের মতো কঠোর পদক্ষেপ নেবে দল”।

অন্যদিকে, জেলা তৃণমূল সভাপতি দলীয় কাউন্সিলরদের প্রতি হুঁশিয়ারি দিলেও বিদায়ী তৃণমূল পুরবোর্ডের এহেন অনিয়মের ঘটনা নিয়ে রাস্তায় নেমে পড়েছে বামেরা। এদিন এই প্রসঙ্গে বালুরঘাট পুরসভার বিদায় বোর্ডের বিরোধী দলনেত্রী আরএসপির সুচেতা বিশ্বাস বলেন, “পুরসভা পরিচালনা করার সময় তৃণমূল যা করেছে তা প্রকাশ্যে আসতে শুরু করেছে। আসন্ন ভোটে এসবই আমাদের ইস্যু হবে। আমরা এনিয়ে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি”। সব মিলিয়ে এবার বালুরঘাট পৌরসভার বিদায়ী কাউন্সিলরদের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ ওঠায় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!