এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > পঞ্চায়েতের বোর্ড গঠনের তাড়া, তাই এবার ‘গন-যোগদানের’ মঞ্চ বাঁধছে শাসকদল

পঞ্চায়েতের বোর্ড গঠনের তাড়া, তাই এবার ‘গন-যোগদানের’ মঞ্চ বাঁধছে শাসকদল

এবার রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে প্রায় সব জেলায় ঘাসফুলের দাপট অব্যাহত থাকলেও পুরুলিয়া ও নদিয়া জেলায় সেই ঘাসফুল শিবিরকেই রীতিমত চাপে ফেলে দিয়েছে বিজেপির পদ্মফুল। প্রথমে পুরুলিয়াকে “বিরোধীমুক্ত” করার হুঙ্কার ছাড়লেও তাতে খুব একটা কাজ হয়নি – তবে নদীয়াতে তা অনেকটাই কাজ সেরে ফেলেছে শাসকদল তৃণমূল কংগ্রেস।

দলীয় সূত্রের খবর, আজ নদীয়ায় কার্যত ‘গণযোগদান’-এর মঞ্চ তৈরি করছে শাসকদল।তৃনমূলের দাবি, এই মঞ্চেই জেলার ত্রিস্তর পঞ্চায়েতের বিভিন্ন দলের প্রায় ২০০ নির্বাচিত সদস্য এদিন ঘাসফুলে নাম লেখাবেন। জানা গেছে, এদিনের এই যোগদান মঞ্চে থাকবেন দলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের পঞ্চায়েত নির্বাচনে নদিয়ার ৪৭ আসনবিশিষ্ট জেলা পরিষদে তৃনমূল ৪৫ টি আসন পেলেও গ্রামসভাগুলিতে বহু আসন তাদের হাতছাড়া হয়েছে। যা লোকসভা ভোটের আগে প্রবল চিন্তায় ফেলেছে শীর্ষ নেতৃত্বকে। এমতাবস্থায় জেলার পর্যবেক্ষক পার্থ চট্টোপাধ্যায় জেলার দলীয় ও দলবদল করে তৃণমূলে আসা বিধায়কদের সতর্ক করেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এমনকি বিধানসভার শেষ অধিবেশনে নদীয়ার দলীয় বিধায়কদের ডেকে জেলায় দলের এহেন ফলাফল নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন খোদ তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আর তাই এবার বিরোধীদের দলে টানতে নদীয়া জেলা তৃনমূলের এহেন উদ্যোগ বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জেলা তৃনমূলের ভারপ্রাপ্ত নেতা পুন্ডরীকাক্ষ সাহা বলেন, “সব বিধায়ক ও নেতাদের বলা হয়েছে, আগ্রহীদের সঙ্গে যোগাযোগ রাখতে। সেই মতো ২০০ জনকে পাওয়া গিয়েছে”। সূত্রের খবর, বিজেপি, সিপিএম এবং তৃনমূলের বিক্ষুব্ধদের মধ্যে জয়ী সদস্যের তালিকা তৈরি করতে আজ একটি বৈঠকেও বসতে চলেছেন নদীয়া জেলার তৃনমূল নেতারা। কিন্তু নির্বাচনে জেতা বিরোধীদের এ ভাবে দলে নেওয়া কি ঠিক? এ প্রসঙ্গে পুন্ডরীকাক্ষ সাহা বলেন, “কোথাও যোগদানের জন্য জোর করা হয়নি, যাঁরা আসবেন স্বেচ্ছায় আসবেন”।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!