এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আসামেও সংগঠন বৃদ্ধিতে মন তৃণমূলের, বিশেষ দায়িত্ত্বে ফিরহাদ হাকিম

আসামেও সংগঠন বৃদ্ধিতে মন তৃণমূলের, বিশেষ দায়িত্ত্বে ফিরহাদ হাকিম

এনআরসি ইস্যুতে আসাম বর্তমানে জাতীয় রাজীনীতিতে অন্যতম আলোচ্য বিষয়। আর এই এনআরসি ইস্যুতে সবথেকে বেশি সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি তাঁর পাঠানো তৃণমূলের বিধায়ক-মন্ত্রী-সাংসদদের প্রতিনিধিদলকে নিয়ে কম উত্তাল হয় নি জাতীয় রাজনীতি। কিন্তু তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রীকে বিফল-মনোরথ করে তাঁর প্রতিনিধিদলকে আসাম বিমানবন্দরের বাইরে বেরোতেই দেওয়া হয় নি। এমনকি, সেই ঘটনার পরিপ্রেক্ষিতে ইস্তফা পর্যন্ত দেন আসাম তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি দীপেন পাঠক।

কিন্তু, আসাম তথা এনআরসি নিয়ে হাল ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর আসামের বাঙালিদের উপর বিজেপি-সরকার যে ‘অন্যায়’ করছেন তার যথাযথ প্রতিবাদের জন্য এবার আসামে সংগঠন বাড়ানোকেই পাখির চোখ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই ব্যাপারে বিশেষ দায়িত্ত্ব পেতে চলেছেন তাঁর একান্ত অনুগত সৈনিক বলে পরিচিত পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। দলনেত্রীর নির্দেশে তিনি উড়ে যাচ্ছেন আসামে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, সেখানে নতুন রাজ্য সদর দপ্তরের উদ্বোধনের পাশাপাশি, আসামের রাজ্য কমিটিও ঢেলে সাজানোর কাজে হাত লাগাতে চলেছেন ফিরহাদ হাকিম। এছাড়াও, এনআরসি নিয়ে ভবিষ্যতে কিভাবে আসামে বৃহত্তর আন্দোলনের পথে যাওয়া যায় – তার প্রাথমিক রূপরেখা তৈরির দায়িত্ত্বও বর্তেছে ফিরহাদ হাকিমের উপরে। সূত্রের খবর, ইতিমধ্যেই আসাম প্রদেশ তৃণমূল কংগ্রেসে সে রাজ্যের প্রাক্তন বিধায়ক, সাংসদ সহ মোর ২০ জন বিশিষ্ট জন যোগদান করেছেন। তাঁদের নিয়েই আসামে তৃণমূলের কোর কমিটি তৈরী হতে চলেছে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, আসন্ন লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের অন্যতম মূল অস্ত্র হতে চলেছে এই এনআরসি ইস্যু। আর তাই, বাংলার পাশাপাশি আসামেও বৃহত্তর আন্দোলনের প্রেক্ষাপট তৈরিতে এবারে আসামে সংগঠন বিস্তারে মন দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্যে ইতিমধ্যেই উঠে এসেছে, আসামে আসলে এনআরসির নামে বিজেপি নতুন করে ‘বাঙালি খেদাও’ অভিযান চালাচ্ছে। আর তাই, সেই বাঙালি ‘সেন্টিমেন্টকে’ লোকসভা নির্বাচনে কাজে লাগিয়ে বৃহত্তর ফসল তোলার কাজে লাগিয়ে বৃহত্তর দায়িত্ত্ব দেওয়া হল ফিরহাদ হাকিমকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!