এখন পড়ছেন
হোম > রাজ্য > সোমবার থেকে “বিশেষ রকম” বেসরকারি পরিবহন ধর্মঘট – নাস্তানাবুদ হতে পারেন নিত্যযাত্রীরা

সোমবার থেকে “বিশেষ রকম” বেসরকারি পরিবহন ধর্মঘট – নাস্তানাবুদ হতে পারেন নিত্যযাত্রীরা

ডিজেলের মূল্যবৃদ্ধির জেরে বর্তমানে হাঁসফাঁস অবস্থা সকলের। আর এই ভয়াবহ পরিস্থিতিতে রাজ্য সরকার যদি বেসরকারি পরিবহনের ভাড়া বৃদ্ধির পথে না হাঁটে চরম বিপদে পড়তে পারে তারা। আর সেই আশঙ্কায় এবার এক অভিনব পদক্ষেপের কথা ঘোষণা করল বেসরকারি বাস মালিকদের সংগঠন। কিন্তু কি সেই পদক্ষেপ? সূত্রের খবর, গত বুধবার এক বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট সিদ্ধান্ত নিয়েছে যে, আগামী 29 থেকে 31 শে অক্টোবর পর্যন্ত সকালও বিকেলে শুধুমাত্র অফিস টাইমেই তারা এই বাস চালাবে। আর বাস মালিকদের তরফে এহেন সিদ্ধান্তে যে বড় বিপদে পড়তে চলেছে নিত্যযাত্রীরা তা একপ্রকার নিশ্চিত। কিন্তু জয়েন্ট কাউন্সিলের এই অভিনব আন্দোলন কি তাহলে সারা রাজ্যকেই গ্রাস করবে?

জানা গেছে, কলকাতা এবং তার আশেপাশের কিছু এলাকা অর্থ্যাৎ দুই চব্বিশ পরগনা ও হাওড়ার কিছু অংশেই যে সমস্ত বাস থাকে সেগুলি এই আন্দোলনের আওতায় থাকবে। তবে জেলায় এ ধরনের কোনো আন্দোলন হচ্ছে না। তবে এই সকাল 8 টা থেকে 11:00 এবং বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা বাস চালিয়ে বাকি সময়টা বেসরকারি বাস মালিকদের এই ধর্মঘট আদৌ কতটা সফল হবে তা নিয়ে ইতিমধ্যেই উঠতে শুরু করেছে প্রশ্ন। কেননা ইতিমধ্যেই বেঙ্গল বাস সিন্ডিকেট, অল বেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতি সহ বেশ কয়েকটি সংগঠন এ আন্দোলনে অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে। অন্যদিকে সরকার এবং তৃণমূল কংগ্রেস দল যেহেতু কোনরূপ বন্ধের বিরুদ্ধে তাই বেসরকারি বাস কর্মীদের নিয়ন্ত্রাধীন সংগঠন তৃণমূল কংগ্রেস কতটা এই বন্ধে সায় দেবে তা নিয়েও সন্দিহান জয়েন্ট কাউন্সিল।

এদিন এ প্রসঙ্গে বেঙ্গল বাস সিন্ডিকেটের সভাপতি দীপক সরকার বলেন, “ন্যূনতম 7 টাকা ও প্রতি স্টেজে এক টাকা করে যে ভাড়া বৃদ্ধি করা হয়েছিল সেটা যথেষ্ট ছিল না। তাই বাস চালানো তিন দিন বন্ধ রেখে কিছুই হবে না।” অন্যদিকে উৎসব পর্ব শেষ হওয়ার পরেই তারা এই কর্মসূচিতে নামবেন বলে জানিয়েছেন অল বেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতির নেতা রাহুল চট্টোপাধ্যায়। কিন্তু তাহলে এই সোমবার থেকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের ডাকা এই অভিনব আন্দোলন আদৌ কি সফল হবে এদিন?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে এই সংগঠনের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, “ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বাস মালিকরা খালি গায়ে মিছিল করবে। তবে যারা এই বন্ধে সামিল হচ্ছেন না তারাও স্বীকার করে নিয়েছেন যে এই ভাড়ায় বাস চালানো সম্ভব নয়।” সব মিলিয়ে অফিস যাত্রীদের সুবিধা দিয়ে নিত্যযাত্রীদের বিপাকে ফেলে বেসরকারি বাস মালিকদের সংগঠনের তরফে ডাকা বন্ধ আদৌ কতটা সফল হয় সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!