এখন পড়ছেন
হোম > জাতীয় > ওপিনিয়ন পোলই বলছে গুজরাটে লড়াই কিন্তু হাড্ডাহাড্ডি

ওপিনিয়ন পোলই বলছে গুজরাটে লড়াই কিন্তু হাড্ডাহাড্ডি

গুজরাটে নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ পেতেই সামনে আসতে শুরু করেছে বিভিন্ন সংস্থার করা ওপিনিয়ন পোল। সেখানে আপাত দৃষ্টিতে দেখা যাচ্ছে বিজেপি ঝরে কুপোকাত হতে চলেছে কংগ্রেস। এমনকি গতবারের থেকেও ভালো ফল করতে পারে বিজেপি সামগ্রিক আসনসংখ্যার নিরিখে। কিন্তু বিজেপি যে ১৫০ এরও বেশি আসন নিয়ে ক্ষমতায় আসার দাবি জানাচ্ছে তা সত্যি নাও হতে পারে।বিজেপির জয়রথ থমকে যেতে পারে ১৩০ টি আসনের আশেপাশে।
কিন্তু আসন সংখ্যার পরিপ্রেক্ষিতে বিজেপির ভালো ফলের আশা দেখা দিলেও, ওপিনিয়ন পোলের অন্যান্য ফ্যাক্টর গুলি খুঁটিয়ে দেখলে দেখা যাচ্ছে গুজরাটবাসীর মধ্যে অসন্তোষের চোরাস্রোত বইছে। বিগত পাঁচ বছরে রাজ্যের উন্নয়নের নিরিখে ৪০ শতাংশের মত গিয়েছে খারাপের দিকে। ২৮ শতাংশ মানুষ বলেছেন উন্নয়ন হয়েছে। আর ১৮ শতাংশের মত, কোনও উন্নয়নই হয়নি। ১৪ শতাংশ মানুষ কোনও মতামত দেননি এই প্রসঙ্গে।
অন্যদিকে জিএসটি ও নোট বাতিল নিয়েও বৃহদংশের মতামত গেছে বিজেপির বিরুদ্ধেই। কিন্তু বিজেপির পক্ষে যাচ্ছে ‘গুজরাট গৌরব’ স্লোগান, বাকি গুজরাট জুড়ে বিজেপির বিরুদ্ধে হাওয়া থাকলেও গুজরাটের উত্তরাংশে এই গৌরবগাথা বিজেপিকে অনেকটা এগিয়ে রাখছে। ১৮২ আসনের বিধানসভার মধ্যে ৫৩ টি আসন রয়েছে উত্তর গুজরাটে, যার ৮১% ই যেতে পারে বিজেপির ঝুলিতে যা শেষপর্যন্ত নির্ণায়ক হতে পারে। ফলে ২০১৯ এর লোকসভা ভোটের আগে হার্দিক প্যাটেল ও অলপেশ থাক্করদের সঙ্গী করে রাহুল গান্ধী কতটা ধ্বস নামাতে পারেন বিজেপি দুর্গে সেদিকেই তাকিয়ে সমগ্র দেশবাসী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!