এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেলের দাবিকে জোরদার করতে আগামীকাল বিজেপি-বাম-কংগ্রেসকে একমঞ্চে আনার প্রচেষ্টা

রাজ্যের প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেলের দাবিকে জোরদার করতে আগামীকাল বিজেপি-বাম-কংগ্রেসকে একমঞ্চে আনার প্রচেষ্টা

যতদিন যাচ্ছে ততই রাজ্য সরকারের বিরুদ্ধে নিজেদের ‘বঞ্চনা’ নিয়ে আন্দোলন জোরদার করছেন রাজ্যের প্রাথমিক শিক্ষকরা। এর আগে, পিআরটি স্কেলের দাবিতে শহীদ মিনারের পাদদেশে প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যান্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বা ইউইউপিটিডব্লুএ অক্টোবরের শেষে দুদিন ব্যাপী মহা আন্দোলন করে ঝড় তুলে দিয়েছিল।

সেই প্রথম শিক্ষকদের সমর্থনে রাজনৈতিক দূরত্ত্ব ভুলে একমঞ্চে এসে উপস্থিত হয়েছিলেন রাজ্য-রাজনীতির প্রধান বিরোধী তিন দলের শীর্ষ নেতারা। শিক্ষকদের ‘ন্যায্য’ দাবিকে সমর্থন করে অস্থির মঞ্চে এসে ঝড় তুলেছিলেন অধীর চৌধুরী থেকে সুজন চক্রবর্তী, আব্দুল মান্নান থেকে দিলীপ ঘোষ, বিকাশ রঞ্জন ভট্টাচার্য থেকে জয় ব্যানার্জি।

আর সেই ঘটনার পুনরাবৃত্তির প্রয়াস হতে চলেছে আগামীকাল। শিক্ষকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি পিন্টু পাড়ুইয়ের প্রচেষ্টায় আবার আগামীকাল শিক্ষকদের দাবি আদায়ে বিজেপি-বাম-কংগ্রেসকে এক মঞ্চে আনার প্রয়াস শুরু হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পিন্টুবাবুর নিজের কথায়, আমাদের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে, আগামীকাল কয়েক হাজার শিক্ষক শিক্ষিকা এবং পিটিটিআইগন আসার জন্য প্রস্তুত। আমাদের আমন্ত্রিত অতিথি বৃন্দ যাঁরা আসবেন বলে কথা দিয়েছেন তাঁরা হলেন – প্রাক্তন রেলমন্ত্রী মুকুল রায়, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, সিপিআইএম বিধায়ক আমজাদ আলি, ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়, ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা প্রাক্তন পিটিটিআই নেতা আলি ইমরান (ভিক্টর), বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান প্রমুখ।

পিন্টুবাবু আরও জানান, এছাড়াও আমরা আমন্ত্রণ জানিয়েছি বিজেপির রাজ্য নেতৃত্ব এবং বিজেপি শিক্ষা সেলকে। তাছাড়া দীর্ঘদিন ধরে শিক্ষকদের অধিকার নিয়ে আন্দোলন করা বিভিন্ন সংগঠন ইউইউপিটিডব্লুএ, বিএনপিটিইউ, এবিপিটিএ, ডাব্লিউবিপিটিএ সহ একাধিক সংগঠনকে। এছাড়াও কালকে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের বিভিন্ন শিক্ষক নেতাকে। আমাদের আশা কাল এই কর্মসূচিতে ভারত সভা হল ভরে যাবে এবং শিক্ষকদের ন্যায্য দাবিয়ে আদায়ের এই আন্দোলন নতুন দিশা পাবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!