এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এখনো ঠিক হয় নি সভাপতি – টিএমসিপির রাশ এই শীর্ষনেতার হাতেই? জল্পনা চরমে

এখনো ঠিক হয় নি সভাপতি – টিএমসিপির রাশ এই শীর্ষনেতার হাতেই? জল্পনা চরমে

বেশ কদিন আগেই কলেজে কলেজে ছাত্র ভর্তি ও তোলাবাজির অভিযোগে দলীয় ছাত্র সংগঠন তৃনমূল ছাত্র পরিষদের সভানেত্রী জয়া দত্তকে সরিয়ে দেয় তৃনমূল কংগ্রেস। তারপর ১০ দিনের মাথায় নতুন সভাপতির নাম ঘোষনা করার কথা থাকলেও তা হয়নি। এই অবস্থায় আগামী ২৮ শে আগষ্ট প্রতিবারের ন্যায় এবারও কলকাতার মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে তৃনমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করা হবে।

কিন্তু যেখানে সভাপতি বা সভানেত্রীই নেই – সেখানে কে সামলাবেন এবারের এই অনুষ্ঠান? সূত্রের খবর, গতকাল এই অনুষ্ঠানের প্রস্তুতি সভা হিসাবে কলকাতার তৃনমূল ভবনে সব জেলার টিএমসিপির জেলা সভাপতি, বিশ্ববিদ্যালয়গুলির সাধারন সম্পাদক ও ইউনিট সভাপতিদের নিয়ে একটি বৈঠক ডাকা হয়েছিল। যেখানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন তৃনমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃনমূল কংগ্রেসের সাধারন সম্পাদক সুব্রত বক্সী, দলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সব বিশিষ্ট নেতারা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এদিনের এই প্রস্তুতি সভাতে সংগঠনের প্রাক্তন সভাপতি অশোক রুদ্রকে গুরুত্ব দিলেও অপসারিত জয়া দত্ত যেন থেকেও ব্রাত্য রয়ে গেলেন। এদিন সভাতে এতকাল দলের ছাত্রসংগঠন দেখভাল করা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তৃনমূল ছাত্র পরিষদ দেখভালের জন্য যুব তৃনমূল সভাপতি অভিষেক ব্যানার্জীর কাঁধেই দ্বায়িত্ব অর্পণ করেন। জানা গেছে এবারের এই ২৮ শে আগষ্ট তৃনমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পরিচালনার ভারও পড়ছে যুব তৃনমূলের ওপরই।

এদিকে আগামী ১১ ই আগষ্ট রাজ্যে আসছেন বিজেপির সভাপতি অমিত শাহ। আর তারপরেই তৃনমূলের তরফে ২৮ শে আগস্ট প্রথম বড় কোনো সভা করা হচ্ছে। এদিন সেই কথা বলে দলের ছাত্র সংগঠনের প্রতিষ্টা দিবসে রেকর্ড ভিড়ের কথাও বলা হয়েছে। তবে দলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবস কি সভাপতি ছাড়াই হবে? এখানে তৃনমূলের দাবি, মোটেই সভাপতি-বিহীন নয় তৃনমূল ছাত্র পরিষদ – অভিষেক ব্যানার্জী স্বয়ং দেখভাল করছেন।

সবথেকে বড় কথা আগামী 28 শে আগস্ট প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকেই ছাত্র সংগঠনের নতুন রাজ্য সভাপতির নাম ঘোষনা করতে পারেন স্বয়ং তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন, দলের ছাত্র সংগঠনের এই সভা তৃনমূলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ন। একদিকে বিজেপির অমিত শাহের সভার পর এটি প্রথম সভা আর অপরদিকে এই সভা থেকেই ঠিক হতে পারে তৃনমূল ছাত্র পরিষদের নতুন মুখ – সব মিলিয়ে এখন লক্ষ্য ২৮ শে আগস্ট।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!