এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃনমূলের ফেসবুক গ্রুপে রবীন্দ্রনাথ ঠাকুরকে অশালীন আক্রমণ, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, ছিঃ ছিক্কার সর্বত্র

তৃনমূলের ফেসবুক গ্রুপে রবীন্দ্রনাথ ঠাকুরকে অশালীন আক্রমণ, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, ছিঃ ছিক্কার সর্বত্র

2011 সালে ক্ষমতায় আসবার পর থেকেই বাংলার মনীষীদের সম্মান জানাতে দেখা যায় রাজ্যের বর্তমান মা-মাটি-মানুষের সরকারকে। তবে মুখে সম্মাননা জ্ঞাপনের কথা বললেও মাঝেমধ্যেই মনীষীদেরকে অপমান করা হচ্ছে বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তোলে বিরোধীরা।

কেননা মনীষীদের জন্মদিনে তাদের মাথার ওপরে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকায় সেই মনীষীদের অপমান করা হচ্ছে বলে দাবি জানাতে দেখা যায় বিরোধীদের। যদিও বা এই সমস্ত তরজা এতদিন রাজনৈতিক তরজা হিসেবেই দেখেছিল বঙ্গবাসী।

কিন্তু এবার যা হল, তা খুব একটা ভালোভাবে মেনে নিতে পারছে না বাংলা তথা গোটা ভারতবাসী। সূত্রের খবর, তৃণমূলের ফেসবুক গ্রুপ হিসেবে পরিচিত “মমতা ব্যানার্জি সাপোটার্স (টিএমসি)” এই গ্রুপে রবি ঠাকুরকে নিয়ে একটি অশ্লীল ছবি পোস্ট করা হয়েছে। যার উপরে ক্যাপশনেও রবি ঠাকুরকে বিশ্বকবি বলার বদলে অত্যন্ত অশ্লীল শব্দ ব্যবহার করা হয়েছে। আর তৃণমূলের ফেসবুক গ্রুপে ছবিটি পোস্ট করেছেন “আকিদুল ইসলাম এম” বলে এক ব্যক্তি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু বাংলা ও বাঙালির আপনজন হিসেবে যে রবি ঠাকুরের কদর করার কথা শোনা যায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা সরকারের সমস্ত মন্ত্রী থেকে পারিষদের গলায়, সেখানে তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে ফেসবুক গ্রুপে কেন এর কুরুচিপূর্ণ ছবি এবং কুরুচিকর ক্যাপশন পোস্ট করা হল, পাশাপাশি এও প্রশ্ন উঠছে যে, গ্রুপ এডমিনরাও কেন এপ্রুভ করলেন আর ভুল করে হলেও এই পোস্ট কে কেন ডিলিট করে দিলেন না। তবে কি তারাও এটা সমর্থন করেন তাই এই পোস্ট এপ্রুভ করেছেন ?তা নিয়ে এখন নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

সমালোচক মহলের একাংশের মতে, ভেতরে রবি ঠাকুরকে অপমান আর বাইরে রবীপ্রেম করে কতদিন আর তৃণমূল সর্বনাশা রাজনীতি করবে! সত্য ঘটনা একদিন প্রকাশ্যে বের হয়ে আসে। তৃণমূলের এই মনীষী প্রেমের নামে যে ভাওতাবাজি, তা এদিন প্রকাশ্যে চলে এল। এমনকি বাংলার মনীষীদের শাসক দল কিভাবে অসম্মান করে, তাও চাক্ষুষ করল সাধারন মানুষ বলে দাবি একাংশের।

যদিও বা শাসক দলের একাংশের দাবি, এই ঘটনার সঙ্গে তারা কোনোভাবেই জড়িত নয়। কালিমালিপ্ত করতেই তাদের গ্রুপে এই ধরনের পোস্ট করা হয়েছে। বাংলার মনীষীদের তৃণমূল সব সময় সম্মান করে। তবে শাসকদলের পক্ষ থেকে যে দাবিই করা হোক না, যেভাবে তাদের নেত্রীর নামাঙ্কিত ফেসবুকে গ্রুপে বাংলার তথা বিশ্বের কাছে অত্যন্ত মহান ব্যক্তি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে অশ্লীল ছবি এবং কুরুচিপূর্ণ পোস্ট করা হল, তা দেখে সমালোচনার ঝড় বইছে সব মহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!