এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূলে এসেই ক্রমশ হয়ে উঠেছেন কর্মী-সমর্থকদের “নয়নের মনি” – আপ্লুত মৌসম নূর

তৃণমূলে এসেই ক্রমশ হয়ে উঠেছেন কর্মী-সমর্থকদের “নয়নের মনি” – আপ্লুত মৌসম নূর



একদা কংগ্রেস গড় হিসেবে পরিচিত ছিল মালদা। বরকত সাহেবের অবর্তমানে সেখানে হাত শিবিরকে শক্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল সেই গনি পরিবারেরই অন্যতম সদস্য তথা একসময়কার কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নূরকে। কিন্তু কালের অমোঘ নিয়মে দীর্ঘদিন ধরে নানা জল্পনা-কল্পনা চলার পর অবশেষে কিছুদিন আগেই নবান্নে গিয়ে তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে ঘাসফুল শিবিরে যোগ দেওয়ার কথা ঘোষণা করেন সেই মৌসম বেনজির নূর।

আর মৌসমের এহেন দলবদলে এই উত্তর মালদহের রাজনৈতিক সমীকরণে ব্যাপক বদল ঘটতে শুরু করে। এমনকি আশ্চর্যজনকভাবে মৌসম তৃণমূলে যোগ দেওয়ার সাথে সাথেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর মালদহ লোকসভা কেন্দ্রে সেই মৌসম বেনজির নূর তৃণমূলের প্রার্থী বলে ঘোষণা করে দেন।

আর এরপর থেকেই সেই উত্তর মালদহে জনসংযোগে জোর দেন মৌসম। প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই মালদহের বুকে কংগ্রেসী রাজনীতি করে আসা মৌসম বেনজির নূর গোটা জেলাটাকে হাতের তালুর মত চেনেন। এমনকি তাঁর নিজস্ব অনুগামী বলেও বেশকিছু কংগ্রেসের কর্মী সমর্থক এই জেলায় রয়েছে।

ফলে সেই মৌসম কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসার পর তাঁর বাগে থাকা কংগ্রেসী কর্মী-সমর্থকদের যে তিনি নিজের দিকে নিয়ে আসবেন সে ব্যাপারে একপ্রকার নিশ্চিত ছিলেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। আর এবারে সেই সমস্ত সম্ভাবনাকেই নিশ্চিত করেই শুক্রবার হরিশ্চন্দ্রপুর 1 ব্লকে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী মৌসম বেনজির নূরের সংবর্ধনা সভায় উপচে পড়া ভিড় দেখে প্রবল হাসি ফুটল তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের মুখে।

আর মৌসমের এই সংবর্ধনা সভায় তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা যেমন উপস্থিত ছিলেন, তেমনই তাঁর প্রাক্তন দল কংগ্রেসের অনেক কর্মী-সমর্থকরাও সেখানে হাজির হয়েছিলেন। জানা যায়, এদিন কংগ্রেস ছেড়ে প্রায় 200 জন কর্মী তৃণমূলে যোগ দেন। আর তাঁদের হাতে দলীয় পতাকা তুলে নেন সেই মৌসম বেনজির নূর।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে হরিশ্চন্দ্রপুর 1 এর পর হরিশ্চন্দ্রপুর 2 ব্লকে মৌসম বেনজির নূরের সংবর্ধনা সভাকে ঘিরে ভিড় ছিল চোখে পড়ার মতো। আর এত মানুষের মধ্যে সংবর্ধনা নিতে পেরে এদিন কিছুটা উচ্ছ্বসিত হিসেবেই দেখা গেছে সেই উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূরকে।

এদিন তিনি বলেন, “তৃণমূল নেতাকর্মী তো বটেই, সাধারণ মানুষের উচ্ছাসেও আমি আপ্লুত। আমার মনে হয় মানুষের উৎসাহের পুরোটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের প্রতি ভালোবাসা আর সাম্প্রদায়িক বিজেপির বিরুদ্ধে মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদের প্রকাশ। আশা করি দলনেত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি এই মানুষদের সাথে নিয়েই পালন করতে পারব।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, মৌসম বেনজির নূরের এই সংবর্ধনা সভা আদতে লোকসভা নির্বাচনের আগে উত্তর মালদহ লোকসভা কেন্দ্র দখল করতেই তৃণমূলের এই উদ্যোগ। কেননা এতদিন এই উত্তর মালদহ লোকসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হিসেবে ছিলেন মৌসম বেনজির নূর। আর তাই যাতে নির্বাচনে যাতে খুব একটা অস্বস্তি না হয় এবং তৃণমূল যাতে এবার মৌসমকে দিয়েই এই আসনটি নিশ্চিত করতে পারে তার জন্যই মৌসমের এই সংবর্ধনা সভা আয়োজন করছে শাসক দল বলে মনে করছেন একাংশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!