এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একদিকে স্বস্তির ছায়া, অন্যদিকে অস্বস্তির, পুরসভা নিয়ে তোলপাড়

একদিকে স্বস্তির ছায়া, অন্যদিকে অস্বস্তির, পুরসভা নিয়ে তোলপাড়

সম্প্রতি মুর্শিদাবাদ জেলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত ডোমকল পৌরসভার চেয়ারম্যান সৌমিক হোসেনের বিরুদ্ধে অনাস্থা এনেছে তার দলের কাউন্সিলররা। যার ফলে চেয়ারম্যান পদ খোয়াতে হয়েছে সেই সৌমিক হোসেনকে। আর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জেলায় এক নম্বর ব্যক্তি বলে পরিচিত সৌমিক হোসেনের এই পদ খোওয়ানো নিয়ে জলঘোলাও কম হয়নি।

অনেকেই বলছেন, এর পেছনে রয়েছে মুর্শিদাবাদ জেলা তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর হাত। কেননা তৃণমূলের অন্দরে প্রায় সকলেরই জানা যে, শুভেন্দু অধিকারী বনাম অভিষেক বন্দ্যোপাধ্যায় লড়াই। তাই মুর্শিদাবাদ জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী চাননি যে জেলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোনো গোষ্ঠী থাকুক। আর তাইতো কৌশলীভাবে তিনি দলের কাউন্সিলরদের দিয়ে সৌমিক হোসেনের ডানা ছেটে দিলেন।

তবে সমালোচকরা এই কথা বললেও দলের নেতৃত্ব অবশ্য এহেন দাবি মানতে নারাজ। আর সৌমিক হোসেনের পদ খোয়ানো নিয়ে যখন নানা মহলে নানা বিশ্লেষণ চলছে, ঠিক তখনই সৌমিক হোসেনের পর ডোমকল পৌরসভার পরবর্তী চেয়ারম্যান কে, তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন। জানা গেছে, বৃহস্পতিবার তলবি সভায় সৌমিক হোসেন না আসায় ডোমকলে সৌমিকবাবুর জমানায় দাড়ি পড়ল বলে মনে করছে বিদ্রোহী কাউন্সিলরদের একাংশ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

একাংশেরই প্রশ্ন, তলবি সভা থেকে কোনো পৌর প্রধানের অপসারণের সিদ্ধান্ত আদৌ নেওয়া যায় কি! যদিও বা তর্কের খাতিরে এই গোটা বিষয়টি মেনে নিলেও সৌমিক হোসেনের পরবর্তী চেয়ারম্যান কে হবে, তা নিয়েই এখন তৈরি হয়েছে জোর চাপানউতোর।

সূত্রের খবর, পুরপ্রধান হিসেবে অনেকের নামই উঠে আসতে শুরু করেছে। যেখানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মালিক জাফিকুল ইসলাম ও ডোমকল পৌরসভার উপ পৌরপ্রধান প্রদীপ চাকীর নাম রয়েছে। যদিও বা এই প্রসঙ্গে প্রদীপ চাকী বলেন, “আমরা শুক্রবার সকলেই পুরভবনে উপস্থিত ছিলাম। সবাই মিলে আগামী দিনে ডোমকলের উন্নয়নের জন্য বিভিন্ন আলোচনা হয়েছে। আমাদের লক্ষ্য দুর্নীতিকে সরিয়ে উন্নয়নকে নিয়ে আসা।”

কিন্তু ডোমকল পৌরসভার পরবর্তী চেয়ারম্যান কে হবেন, তা ঠিক করবেন মুর্শিদাবাদ জেলা তৃণমূলের পর্যবেক্ষক তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী বলে মনে করছে একাংশ। অনেকের দাবি, দলের যা অবস্থা তাতে শুভেন্দু অধিকারী সেইভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব তৈরি না করে আরও একবার সৌমিক হোসেনকেই চেয়ারম্যান করার নির্দেশ দিতে পারেন।

কিন্তু আদৌ তা হবে কি না! সত্যিই চেয়ারম্যান পদে সৌমিক হোসেন, নাকি অন্য কেউ বসবেন! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!